আজ- ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ২:৩৪

বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন করা হবে :: কৃষি সচিব

 

দৃষ্টি নিউজ:

কৃষি মন্ত্রণালয়ের সচিব নাসিরুজ্জামান বলেছেন, বন্যায় ক্ষতিগস্ত কৃষকদের পুনর্বাসন করা হবে। সরকারের কৃষি মন্ত্রণালয় সর্বদা কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে কাজ করছে।

বৃহস্পতিবার(৬ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার কাঠুরিতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, চলমান বন্যার কারণে ক্ষতিগ্রস্ত কৃষকের কৃষি পুনর্বাসন ও ক্ষয়ক্ষতি মোকাবিলায় সকল কর্মকর্তারা মাঠে তৎপর রয়েছে। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় কৃষিতে ক্ষয়ক্ষতির পরিমাণও বেড়েছে।

বন্যার পানি নেমে গেলে জরুরি ভিত্তিতে কৃষি পুনর্বাসন ও ক্ষয়ক্ষতি কমাতে মাঠে কাজ করছে কৃষি বিভাগের কর্মকর্তারা।

তিনি বলেন, আমনের বীজতলা তৈরি করতে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি হলেই বীজতলা তৈরি করা হবে। বীজ, সারসহ কৃষি উপকরণের পর্যাপ্ত মজুদ রয়েছে। এসব বীজ ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিতরণ করে দ্রুত নতুন বীজতলা তৈরিতে সহায়তা করা হবে।

এছাড়া বন্যায় সবজি, তিল, পাট সহ রবি শস্যের যে পরিমাণ ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে কৃষকদের উন্নত বীজ ও চারা প্রদান করা হবে।

সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত কৃষকদের উদ্দেশে সচিব মো. নাসিরুজ্জামান আরো বলেন, কৃষি বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীরা মহামারি করোনার প্রকোপের শুরু থেকে খাদ্য উৎপাদনের বর্তমান ধারা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে।

ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ বিভূতি ভূষন সরকারের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খামারবাড়ি টাঙ্গাইলের উপ-পরিচালক কৃষিবিদ মো.আহসানুল বাসার, ন্যাশনাল অ্যাগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রামের

পরিচালক কৃষিবিদ আজহারুল ইসলাম সিদ্দিকী, খামারবাড়ি টাঙ্গাইলের অতিরিক্ত পরিচালক বিএম রাশেদুল আলম, নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল

ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ ইমরান হোসেন শাকিল প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno