আজ- ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৬:৪৫

‘বল বীর-‘ উচ্চারিত হবে লাখো কণ্ঠে

 

দৃষ্টি নিউজ:

Farrukh-Ahmmed-Kabita
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা রচনার শতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছরপূর্তি উপলক্ষে লাখো কণ্ঠে ‘বিদ্রোহী’ কবিতা তথা ‘বল বীর-/বল উন্নত মম শির’ আবৃত্তির উদ্যোগ নেয়া হয়েছে। নজরুল চর্চা কেন্দ্র ‘বাঁশরী এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) যৌথ আয়োজনে আগামী ১ মে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে এ আয়োজন করা হবে।
ওই দিন বিকাল ৪টায় এ আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানানো হয়। মঙ্গলবার(১৮ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজনের তথ্য তুলে ধরেন ‘বাঁশরী’র সভাপতি ইঞ্জিনিয়ার মো. খালেকুজ্জামান।
খালেকুজ্জামান বলেন, ‘”বিদ্রোহী” কবিতা বাংলা ও বিশ্বসাহিত্যের একটি মাইলফলক। এ কবিতা হীনম্মন্যতা ও বৈষম্যহীন পৃথিবী গড়তে ব্যক্তি, সমাজ তথা বিশ্ব মানবকে মাথা উঁচু করে দাঁড়াবার দীক্ষা দেয়।
২০২১ সালে বিদ্রোহী কবিতা রচনার শতবর্ষ এবং একই বছরে বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি হবে। “বল বীর-/বল উন্নত মম শির” আবৃত্তির মাধ্যমে তরুণ সমাজের চেতনাকে জাগগ্রত করতে চাই।’-বলেন খালেকুজ্জামান।
কর্মসূচি সফল করতে অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ বিশিষ্টজনদের নিয়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে বলেও জানানো হয়।
নজরুল ইনস্টিটিউট, রোভার স্কাউট, নজরুল শিল্পী পরিষদ, নজরুল শিল্পী সংস্থা কর্মসূচির সঙ্গে থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno