আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:০০

বিএনপি নেতা আযম খানের বিরুদ্ধে চাঁদাদাবির অভিযোগ শিল্পপতির!

 

পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খানসহ ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৫-৩০ জনের নামে চাঁদাদাবি ও মারধরের অভিযোগ দাখিল করা হয়েছে। বুধবার(৪ সেপ্টেম্বর) ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এশিয়াটিক কোম্পানির কর্ণধার শিল্পপতি মনির আহমেদ মনা ওই অভিযোগ দাখিল করেন। এদিকে ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে এদিন পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনও অনুষ্ঠিত হয়েছে।


থানায় দেওয়া অভিযোগে শিল্পপতি মনির আহমেদ মনা দাবি করেন, তিনি টাঙ্গাইল শহরের আদালতপাড়া এলাকার পন্ড ভিউ নামে একটি বাড়ির ছয়তলায় থাকেন। গত মঙ্গলবার(৩ সেপ্টেম্বর) দুপুরে সখীপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ মোহাম্মদ হাবীব, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, আব্দুস শহিদসহ কয়েকজন আত্মীয়কে তিনি বাসায় দাওয়াত দেন।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা আহমেদ আযম খানের অনুসারীরা তাঁর ফ্ল্যাটে এসে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। তিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা বাসায় আসা অতিথিদের মারধর এবং বাসার আসবাবপত্র ভাঙচুর করেন। মারধরে আহত মাহবুবুল আলম নামে একজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।


এদিকে, ওই অভিযোগ বিষয়ে বুধবার সন্ধ্যায় নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন শিল্পপতি মনির আহমেদ মনা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, কয়েক দিন আগে বিএনপি নেতা আহমেদ আযম খান এক লোক দিয়ে আমার কাছে ফোন করেন। ফোনে আমাকে বলা হয়, আমি আওয়ামী লীগের সাবেক মন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে ব্যবসা করে এতদিন অনেক টাকা কামিয়েছি।

তাই সামনে নির্বাচনের জন্য আযম সাহেবকে ৫০ লাখ টাকা দিতে হবে। আমি টাকা দিতে অস্বীকার করায় আমাকে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়। সে জন্যই মঙ্গলবার আমার বাসায় হামলা চালায় আহমেদ আযম খানের অনুসারীরা।


অপরদিকে, একই দিন আহমেদ আযম খানের বিরুদ্ধে থানায় অভিযোগের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন জেলা ও শহর বিএনপির নেতারা। তারা এ ঘটনাকে দুঃখজনক ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেন।

বিএনপি নেতারা লিখিত বক্তব্যে বলেন, মনির আহমেদ মনা আওয়ামী লীগের সাবেক মন্ত্রী নাজমুল হাসান পাপনের দোসর। তিনি বিএনপির কিছু বহিষ্কৃত ও দুষ্কৃতকারীদের সঙ্গে হাত মিলিয়ে পরিচ্ছন্ন রাজনীতিক নেতা আহমেদ আযম খানের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ও তাঁর সম্মানহানির চেষ্টা করছেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।


সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামীল শাহীন, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, শহর বিএনপির সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক ইজাজুল হক, সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী, জেলা যুবদলের সদস্য সচিব তৌহিদুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সহসভাপতি আতাউর রহমান ও সাদেকুল আলম, সাবেক যুগ্ম-সম্পাদক আবুল কাশেম, সাবেক প্রচার সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ অংশ নেন।


শিল্পপতি মনির হোসেন মনার অভিযোগের বিষয়ে টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) লোকমান হোসেন জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছেন। অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে।


এ বিষয়ে বিএনপি নেতা আহমেদ আযম খানকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno