আজ- ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ২:০৩

ভাসানী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে পৃথকভাবে দ্বিতীয় দিনের কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন শিক্ষক ও কর্মকর্তারা।

মঙ্গলবার(২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে সমবেত হয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি পূর্ণদিবস কর্মবিরতি এবং প্রশাসনিক ভবনের সামনে সমবেত হয়ে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি পালন করে।


বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ডক্টর এএসএম সাইফুল্লাহ ও সাধারণ সম্পাদক প্রফেসর ডক্টর মো. মাসুদার রহমান।

বক্তারা অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার ও প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবি জানান। পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচিতে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেন।


অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সমবেত হয়ে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে অর্ধদিবস কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের উপদেষ্টা ও ভাসানী বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মফিজুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক ডক্টর ইকবাল বাহার বিদ্যুৎ এবং যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদ খান ভাসানী প্রমুখ।


বক্তারা সর্বজনীন পেনশন স্কীম বিধিমালা-২০২৩ এর প্রজ্ঞাপন থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের অর্ন্তভুক্তি প্রত্যাহার ও কর্মকর্তাদের জন্য ইউজিসির সুপারিশকৃত অভিন্ন নীতিমালার ১২ দফা সংযোজনের দাবি জানান। অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচিতে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা অংশ নেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno