আজ- ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  ভোর ৫:৩৮

ভূঞাপুরে নারী সহকারী শিক্ষককে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে অর্জুনা মহসীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক নারী সহকারী শিক্ষককে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় এলাকাবাসীও একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করে।

রোববার (১৪ জুলাই) দুপুরে ভূঞাপুর-তারাকান্দি সড়কে অজুর্না মহসীন উচ্চ বিদ্যালয়ের সামনে প্রধান শিক্ষক কাজী জহুরুল ইসলামের কঠোর শাস্তির দাবিতে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


এরআগে শনিবার (১৩ জুলাই) অর্জুনা মহসীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী জহুরুল ইসলামের বিরুদ্ধে ভুক্তভোগী ওই সহকারী শিক্ষক প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার, শিক্ষা কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জের কাছে লিখিত অভিযোগ দেন। এছাড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নানা অনিয়মের প্রতিকার চেয়ে সহকারী শিক্ষকরা আলাদা আরও একটি অভিযোগ বিভিন্ন দপ্তরে দিয়েছেন।


শিক্ষকরা জানায়, ওই অপ্রীতিকর ঘটনার পর থেকে বিদ্যালয়ে যাচ্ছেন না প্রধান শিক্ষক কাজী জহুরুল ইসলাম। এছাড়া দায়িত্ব অন্য কাউকে বুঝিয়ে না দেওয়ায় বিদ্যালয়ের সার্বিক কার্যক্রম বাঁধাগ্রস্ত হচ্ছে।


যৌন হয়রানির শিকার ওই সহকারী শিক্ষক অভিযোগ করেন, অজুর্না মহসীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী জহুরুল ইসলাম চাকুরিচ্যূতিসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে তাকে যৌন হয়রানি করছেন। তাকে ফোনে ও মেসেস করে প্রধান শিক্ষক অনৈতিক প্রস্তাব দিতেন।


অর্জুনা মহসীন উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, বিদ্যালয়ে এক পুরুষ শিক্ষক যখন একজন নারী শিক্ষককে যৌন হয়রানি ও কু-প্রস্তাব দেয় সেখানে ছাত্রীরা নিরাপদ না। এমন চরিত্রহীন প্রধান শিক্ষকের তারা শাস্তি দাবি করেন।


অর্জুনা মহসীন উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা জানান, প্রধান শিক্ষক প্রভাব খাটিয়ে ওই নারী সহকারী শিক্ষককে অনৈতিক সম্পর্কের প্রস্তাব দিচ্ছিল। ঘটনাটি জানার পর তারা বার বার তাকে (প্রধান শিক্ষক) অনৈতিক কার্যকলাপ বন্ধের জন্য বলা হলেও তিনি শুনেননি। উল্টো ওই নারী সহকারী শিক্ষককে চাকুরিচ্যূতি ও প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। প্রধান শিক্ষকের অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।


বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও অর্জুণা ইউপি চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব জানান, নারী সহকারী শিক্ষককে যৌন হয়রানির বিষয়টি নিয়ে বিদ্যালয়ে মিটিং করা হয়েছিল। সেখানে প্রধান শিক্ষক দোষ স্বীকার করে বিদ্যালয় থেকে সরে যাওয়ার কথা জানিয়েছিলেন। তবে তিনি এখনও লিখিত কোন বক্তব্য বা বিদ্যালয় হতে সরে যাননি। এছাড়া বিদ্যালয়েও আসেন না এবং কাউকে দায়িত্বও দেয়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno