আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:২৯

যমুনা বহুমুখী সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান পরিবর্তনে সাশ্রয় ১৫ কোটি টাকা

 

দৃষ্টি নিউজ:

দেশের দ্বিতীয় বৃহত্তর যমুনা বহুমুখী সেতুর টোল আদায় ও পরিচালনা কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান পরিবর্তনে প্রায় ১৫ কোটি টাকা সাশ্রয় হয়েছে।

দরপত্র আহ্বানের পর সর্বনিম্ন দরদাতা হিসেবে ‘চায়না রোড অ্যান্ড ব্রিজ কর্পোরেশন কোম্পানী’ প্রাক্কলিত মূল্যের চেয়ে ২০ দশমিক ২১ শতাংশ টাকা সাশ্রয়ে আগামি পাঁচ বছর সেতুর টোল আদায় ও পরিচালনার দায়িত্ব পান। রোববার(১ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে তাদের কার্য দিবস শুরু হয়েছে।


কার্য দিবসের প্রথম দিনেই যানবাহন দ্রুত পারাপার করার জন্য ফাস্ট ট্যাকের একটি বুথ থেকে বাড়িয়ে ৭টি বুথে উন্নীত করে নয়া সিস্টেম চালু করার সিদ্ধন্ত নেওয়া হয়। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের পরিচালক (অর্থ ও হিসাব) আলতাফ হোসেন সেখ বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, নতুন ঠিকাদারি প্রতিষ্ঠান ‘চায়না রোড অ্যান্ড ব্রিজ কর্পোরেশন কোম্পানী’কে নিয়োগের পর রোববার যমুনা বহুমুখী সেতু পরিদর্শন করেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তারা। সেতুর প্রাক্কলিত মূল্য ছিল চুয়াত্তর কোটি পঁচাত্তর লাখ ঊনত্রিশ হাজার ৬২১ টাকা এবং সর্বনিম্ন দরদাতা হিসেবে ঠিকাদারি কোম্পানী ঊনষাট কোটি তেষট্টি লাখ ছিয়ানব্বই হাজার ৫০৪ টাকা মূল্যে দরপত্র প্রদান করে।

এতে প্রাক্কলিত মূল্য থেকে বাংলাদেশ সরকারের ১৫ কোটি ১১ লাখ ৩৩ হাজার ১১৭ টাকা সাশ্রয় হবে। নতুন ঠিকাদারি প্রতিষ্ঠান নিজস্ব জনবল দিয়ে টোল আদায় ও অন্যান্য কার্যক্রম পরিচালনা করবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno