আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:১৬

শফি সিদ্দিকীর হত্যাকারীদের বিচার বাংলার মাটিতে হবেই :: কালিহাতী উপজেলা আ’লীগ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক শফি সিদ্দিকীর ২২তম শাহাদৎ বার্ষিকীর স্মরণ সভায় বক্তারা বলেছেন, শহীদ শফি সিদ্দিকীর হত্যাকারীদের বিচার বাংলার মাটিতে হবেই। দীর্ঘ ২১ বছর জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার বিষয়ে কথা বলা যায়নি। আজ জাতির জনকের খুনীদের বিচার হয়েছে, তা কার্যকরও করা হচ্ছে। বক্তারা বলেন, শফি সিদ্দিকী একজন তুখোর বক্তা ও অসম্ভব মেধাবি সংগঠক ছিলেন। তিনি কালিহাতী উপজেলার আফজালপুর থেকে মরিচা পর্যন্ত পায়ে হেটে গণসংযোগ করেছেন। প্রতিটি স্কুল-কলেজে ছাত্রলীগের কমিটি গঠনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। বক্তারা আরো বলেন, শফি সিদ্দিকীর দৃঢ় ও পরিশ্রমী নেতৃত্ব এবং জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দৃস্কৃতিকারীরা তাকে হত্যা করেছে। তার খুনীদের অবশ্যই বিচারের মুখোমুখী হতে হবে। রোববার(১০ সেপ্টেম্বর) শহীদ শফি সিদ্দিকী স্মৃতি সংসদের উদ্যোগে কালিহাতী উপজেলার পাথালিয়া কলিম উদ্দিন আব্বাছ আলী উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণ সভায় উপজেলা আওয়ামীলীগের নেতারা এসব কথা বলেন।
শহীদ শফি সিদ্দিকীর বড় ভাই রকিবুল হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও এফবিসিসিআই’র পরিচালক আবু নাসের, টাঙ্গাইল জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা প্রমুখ। স্মরণসভায় আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
স্মরণ সভার বক্তারা বর্তমান সরকারের কাছে শফি সিদ্দিকী হত্যার আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা হত্যার বিচার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি প্রদান ও মামলার নানা বিষয় উল্লেখ করে একটি স্মরনিকা প্রকাশের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। শহীদ শফি সিদ্দিকী হত্যা মামলার বাদি তার ছোট ভাই সেলিম সিদ্দিকী ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘ ২২ বছরেও এই হত্যার বিচার না হওয়া অত্যন্ত দুঃখজনক, আমরা মর্মাহত।
টাঙ্গাইলের তুখোড় ছাত্রনেতা শহীদ শফি সিদ্দিকীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এবং সাবেক সাংসদ লায়লা সিদ্দিকী। এসময় লতিফ সিদ্দিকী তার ভক্ত-অনুসারীদের নিয়ে শফি সিদ্দিকীর পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।
এরআগে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শহীদ শফি সিদ্দিকীর কবর জিয়ারত করেন। স্মরণ সভা শেষে গণভোজে অংশগ্রহণ করেন কয়েক হাজার মানুষ।
উল্লেখ্য ১৯৯৫ সালের ১০ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের পাথালিয়া মাঠে এক জনসভায় টাঙ্গাইল জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক শফি সিদ্দিকীকে নির্মমভাবে হত্যা করে সন্ত্রাসীরা। জনশ্রুতি রয়েছে, শফি সিদ্দিকীর দৃঢ় নেতৃত্ব ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দলীয় ষড়যন্ত্রের কারণে তিনি নিহত হন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno