আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১২:৫৭

শিক্ষার্থীদের তোপের মুখে টাঙ্গাইল সদর ইউএনও প্রত্যাহার

 

দৃষ্টি নিউজ:

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে টাঙ্গাইলে নিহত স্কুলছাত্র মারুফ হাসানের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে হত্যাকাণ্ডে অভিযুক্ত এক ইউপি চেয়ারম্যানকে বক্তব্য দেওয়ার সুযোগ করে দেওয়ার অভিযোগে ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) হাসান বিন মোহাম্মদ আলীকে প্রত্যাহার করা হয়েছে।


বৃহস্পতিবার(৫ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ পরিবার ও আহতদের চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়। অনুষ্ঠানে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা খালেকুজ্জামান চৌধুরী মজনুকে বক্তব্য দেওয়ার সুযোগ দেওয়া হয়। এতে বিশৃঙ্খলা পরিস্থির সৃষ্টি হয়।


এক পর্যায়ে শিক্ষার্থীরা ইউএনও’র প্রত্যাহার দাবি করে স্লোগান দেয়। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম উপস্থিত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্রদের শান্ত করার চেষ্টা করে। কিন্তু উপস্থিত ছাত্ররা মজনু চৌধুরীর গ্রেপ্তার দাবি করেন। জেলা প্রশাসক উপস্থিত সবাইকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে যাওয়ার জন্য অনুরোধ করেন।


এদিন দুপুরে ছাত্র-ছাত্রীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে না গিয়ে কার্যালয়ের সামনে বসে পড়ে। সেখানে জেলা প্রশাসক উপস্থিত হয়ে ছাত্রদের জানান, টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) হাসান বিন মোহাম্মদ আলীকে টাঙ্গাইল থেকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। তার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জনপ্রশাসন মন্ত্রণালয় নেবে।

কিন্তু উপস্থিত ছাত্ররা হাসান বিন মোহাম্মদ আলীকে সেখানে উপস্থিত হয়ে শহীদ মারুফের মায়ের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানান। পরে ছাত্র-ছাত্রীদের প্রচণ্ড বিক্ষোভের মুখে তাৎক্ষণিকভাবে প্রত্যাহারকৃত ইউএনও হাসান বিন মোহাম্মদ আলী সেখানে উপস্থিত হয়ে নিহত মারুফের পরিবার ও উপস্থিত সকলের কাছে ওই ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থণা করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno