আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ২:০০

সখীপুরে সাবেক এমপি সহ ১৬৮ জনের নামোল্লেখ করে মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সখীপুরে স্থানীয় সাবেক এমপি অনুপম শাজাহান জয় সহ ১৬৮ জন আওয়ামীলীগ ও এর সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীদের নামে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার(২৬ আগস্ট) রাতে সখীপুর পৌর ছাত্রদলের আহ্বায়ক মুর্শেদুল ইসলাম অন্তর বাদী হয়ে ওই মামলা দতায়ের করেন। মামলায় আরও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।


মামলায় টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল) আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনুপম শাজাহান জয়, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার, পৌরসভার সাবেক মেয়র আবু হানিফ আজাদ, উপজেলা আওয়ামী লীগের নেতা কেবিএম রুহুল আমিন, কাজী বাদল, আতিকুল ইসলাম বুলবুল, সুলতান শরীফ পান্না, শিবলী সাদিক সহ বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীদের নামোল্লেখ এবং অজ্ঞাত ১৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।


সখীপুর থানার পৌর এলাকায় সারাদেশের ন্যায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া উপজেলার হাজার হাজার শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন শিক্ষার্থী স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় গুরুতর জখম ও হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়। গত ৩ আগস্ট হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে সখীপুর উপজেলার সৌখিন মোড় থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একটি মিছিল উপজেলা গেট এলাকায় পৌঁছায়।

এ সময় সাবেক সংসদ সদস্য অনুপম শাজাহান জয়ের উপস্থিতিতে পূর্ব পরিকল্পনা অনুসারে আসামিদের নেতৃত্বে অতর্কিত হামলা চালানো হয়। এ সময় আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে আওয়ামী লীগের নেতারা অস্ত্রসহ মিছিলে ধাওয়া করে। পরে শিক্ষার্থীরা বিচ্ছিন্ন হয়ে পড়লে ছাত্রলীগ নেতা আশিকের হাতে থাকা পাইপগানের আঘাতে আন্দোলনকারী খোরশেদ গুরুতর জখম হন। অপর আসামি ডিএম সুপ্ত স্বাধীনের হাতে থাকা লোহার পাইপ দিয়ে হত্যার উদ্দেশ্যে শিক্ষার্থী সায়মার মাথায় আঘাত করলে তার পিঠে লাগে।

এদিকে আন্দোলনকারী শিক্ষার্থী নদী ও সেলিম আল মামুনকে আওয়ামী লীগের নেতারা চাইনিজ কুড়াল দিয়ে কোমরে সজোরে আঘাত করে মাটিতে ফেলে বেদম প্রহার করেন।


মামলার বাদী পৌর ছাত্রদলের আহ্বায়ক মুর্শেদুল ইসলাম অন্তর জানান, সকলের সাথে সমন্বয় করে সিদ্ধান্ত নেওয়ায় মামলা দায়ের করতে বিলম্ব হয়েছে। তিনি সাধারণ শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলায় সখীপুরের ইতিহাসে এমন ঘৃণ্যতম অপরাধের প্রতিবাদ ও ন্যায়বিচার দাবি করেন।


সখীপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ শাহিনুর রহমান জানান, ২৬ আগস্ট রাতে আওয়ামীলীগের নেতাকর্মীদের নামে মামলা দায়ের করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে বলেও দাবি কজরেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno