আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:১৩

সাবেক মন্ত্রী সালাম পিন্টুর মুক্তির দাবিতে সমাবেশ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম তালুকদার ওরফে পিন্টু সহ সকল রাজবন্দিদের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(২২ আগস্ট) দুপুরে সালাম পিন্টু মুক্তি পরিষদের উদ্যোগে ওই সমাবেশের আয়োজন করা হয়।


টাঙ্গাইল জেলা জাতীয়তাবাদী যুব দলের সাবেক সভাপতি শ্যামল হোড়ের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, সাদেকুল আলম খোকা, জিয়াউল হক শাহীন, সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, সাবেক যুগ্ম-সম্পাদক শফিকুল ইসলাম লিটন, দেওয়ান শফিকুল ইসলাম, আব্দুস সালাম পিন্টুর সহোদর আলহাজ আজাদ, সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী, শহর বিএনপির সভাপতি মেহেদী হাসান আলীম, সাধারণ সম্পাদক এজাজুল হক সবুজ, জেলা জাতীয়তাবাদী যুবদলের আহ্বায়ক খন্দকার রাশেদুল আলম রাশেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালেহ মোহাম্মদ সাফি ইথেন প্রমুখ।


বক্তারা বলেন, সালাম পিন্টু টাঙ্গাইল জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। তিনি শেখ হাসিনার ষড়যন্ত্রের শিকার। ২১ শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে সালাম পিন্টু জড়িত ছিলেন না। বক্তারা অতিদ্রুত সালাম পিন্টুর মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।


এদিন সকালে জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বড় বড় মিছিল নিয়ে পৌর উদ্যানের সমাবেশস্থলে জড়ো হয়। দুপুরের দিকে পৌরউদ্যানের সমাবেশ জনসমুদ্রে রূপ নেয়। পৌর উদ্যানে সঙ্কুলান না হওয়ায় নেতাকর্মীরা পাশের সড়কগুলোতে অবস্থান নেয়।


প্রকাশ, ২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলায় ৪৯ জন আসামির মধ্যে ১৯ জনকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদন্ড দেওয়া হয়। এদের মধ্যে লুৎফুজ্জামান বাবর এবং আব্দুস সালাম পিন্টুসহ ৩১ জন বর্তমানে কারাগারে রয়েছেন।

এছাড়া তারেক রহমান এবং হারিছ চৌধুরীসহ ১৮ জনকে মামলার নথিতে পলাতক দেখানো হয়। বাকি তিনজনের অন্য মামলায় ফাঁসি কার্যকর হওয়ায় গ্রেনেড হামলা মামলা থেকে তাদের বাদ দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno