আজ- ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৩:২৬

এলেঙ্গায় চাঁদাদাবি করায় বিএনপির চার নেতাকর্মী আটকের পর মুচলেকায় মুক্ত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের উপ-শহর এলেঙ্গায় বিএনপির কয়েক নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ ওঠেছে। গত রোববার(১৫ সেপ্টেম্বর) এলেঙ্গাস্থ বিরতি রিসোর্টে চাঁদা দাবি করায় কর্তৃপক্ষ কালিহাতীর দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীকে খবর দিলে তারা এসে চার বিএনপি নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।

পরে বিএনপি নেতাদের সুপারিশে মুচলেকা দিয়ে থানা থেকে ছেড়ে আসে। এ ঘটনায় এলেঙ্গা পৌর বিএনপির সাবেক সদস্য রোকন মোল্লাকে জেলা বিএনপির পক্ষ থেকে ৭২ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।


আটককৃতরা হচ্ছেন- কালিহাতী উপজেলা জাতীয়তাবাদী যুবদলের আহ্বায়ক মো. আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক ও এলেঙ্গা পৌর বিএনপির সদস্য হূমায়ন করিব, এলেঙ্গা পৌর বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রোকন মোল্লা ও এলেঙ্গা ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আলমগীর খালিদ।

তারা সবাই রাজাবাড়ী গ্রামের বাসিন্দা ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য শিল্পপতি লুৎফর রহমান মতিনের সমর্থক। ইতোপূর্বে এলেঙ্গা পৌর বিএনপি নেতাদের বিরুদ্ধে স্থানীয় বেসরকারি সংস্থা বহুমুখী দেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আব্দুল হালিম চাঁদাবাজির একটি অভিযোগ করেন। পরে থানা বিএনপির নেতৃবৃন্দের হস্তক্ষেপে থানায় বসে বিষয়টির আপোষ রফা করা হয়।


জানা যায়, গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকারের পতনের পর থেকে বিএনপির নাম ভাঙিয়ে কতিপয় ব্যক্তি উপজেলার বিভিন্ন স্থানে চাঁদাবাজি করছে। তারই ধারাবাহিকতায় রোববার এলেঙ্গাস্থ বিরতি রিসোর্টে বিএনপির নাম ব্যবহার করে কয়েকজন ব্যক্তি মোটা অংকের চাঁদা দাবি করে।

অন্যথায় বিরতি রিসোর্টের অপুরণীয় ক্ষতি করার হুমকি দেয়। উপায়ান্তর না পেয়ে কর্তৃপক্ষ সেনাবাহিনীকে খবর দেয়। পরে সেনাবাহিনীর সদস্যরা অভিযুক্ত ব্যক্তিদের আটক করে থানায় নিয়ে যায়। পরে স্থানীয় বিএনপি নেতাদের হস্তক্ষেপে জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকার বিনিময়ে তাদেরকে ছেড়ে দেন।


নামপ্রকাশ না করার শর্তে এলেঙ্গা বাজারের একাধিক ব্যবসায়ী জানান, ৫ আগস্ট সরকার পতনের কয়েকদিন পর থেকেই কয়েকজন লোক বিএনপির নাম ভাঙিয়ে বিভিন্ন মহলে চাঁদাবাজি শুরু করেছে। তাদের চাঁদাবাজির কৌশল দেখলে মনে হয়- তাদের উপর আওয়ামী লীগের প্রেতাত্ত্বা ভর করেছে। বস্তুতদৃষ্টে আওয়ামী লীগ আর বিএনপি নেতাকর্মীদের মধ্যে চাঁদাবাজির ক্ষেত্রে কোনো পার্থক্য নেই।


ব্যবসায়ীরা জানান, বিএনপি নেতাদের আরও সচেতন হতে হবে। আর এসব চাঁদাবাজদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান। উল্লেখিত ঘটনায় উপজেলা বিএনপির ত্যাগী নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

কালিহাতী উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম শোভা জানান, চাঁদাবাজির ঘটনায় আটক করার পর মুচলেকায় ছেড়ে দেওয়ার বিষয়টি শুনেছেন। পরে তিনি আকটকৃতদের সাথে ফোনে কথা বলেছেন- তবে তারা আটক হওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

তিনি আরও জানান, বিষয়টি তারা নিবিরভাবে পর্যবেক্ষণ করছেন। ঘটনার সত্যতা পেলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।


টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন জানান, চাঁদাবাজিসহ বিভিন্ন সামাজিক অপকর্মের অভিযোগ আসায় এলেঙ্গার রোকন মোল্লাকে ৭২ ঘণ্টার মধ্যে জেলা বিএনপির কাছে লিখিত জবাব দিতে বলা হয়েছে। নির্ধারিত সময়ে কারণ দর্শানোর জবাব দিতে না পারলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno