আজ- ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১১:০২

ভাসানী বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

 

দৃষ্টি নিউজ:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৮ম উপাচার্য(ভিসি) হিসেবে অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ যোগদান করেছেন। শনিবার(২১ সেপ্টেম্বর) সকালে নতুন উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পৌঁছলে সাধারণ শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছা জানায়।


যোগদানের পর তিনি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর, ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে ক্যাম্পাসস্থ মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করেন। পরে দোয়া ও মোনাজাত করেন। তিনি শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেন। এরপর প্রত্যেক অনুষদের ডিন ও শিক্ষকদের সাথে পৃথকভাবে মতবিনিময় করেন।


অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি ময়মনসিংহ জেলার মুক্তাগাছায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আবদুল খালেক আখন্দ।


তিনি ২০০৪ সালে বাংলাদেশ একাডেমি অব সায়েন্স স্বর্ণপদক পুরস্কার, ২০০৬ সালে থার্ড ওয়ার্ল্ড একাডেমি অব সায়েন্স পুরস্কার লাভ করেন। ২০২৩ সালে তিনি বাংলাদেশ একাডেমি অব সায়েন্স এর ফেলো নির্বাচিত হন। তিনি দেশি-বিদেশি জাতীয় ও আর্ন্তজাতিক সেমিনার এবং কনফারেন্সে চেয়ার/কো-চেয়ার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি এরআগে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


উল্লেখ্য, পূর্বের উপাচার্য অধ্যাপক ডক্টর ফরহাদ হোসেন পদত্যাগের পর অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৮ম উপাচার্য(ভিসি) হিসেবে যোগদান করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno