আজ- ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ১২:৩১

ভূঞাপুরে টিসিবি’র ৪৯ বস্তা চাল জব্দ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে টিসিবি’র ৪৯ বস্তা চাল বিতরণ না করে গুদামজাত করায় সেগুলো জব্দ করা হয়েছে। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার চালগুলো জব্দ করেন। ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে ইউএনও জব্দকৃত চালের বস্তাগুলো ডিলারের অধীনে রেখে চলে আসেন।


শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের একটি ভবন থেকে ৩০ কেজি ওজনের ৪৯ বস্তা চাল রাফি চকদার নামের টিসিবির ডিলারের কাছ থেকে জব্দ করা হয়। পরে চালগুলো ওই ডিলারের সহকারী চাল ব্যবসায়ী সিরাজের হেফাজতে রাখা হয়। টিসিবির ডিলার রাফি গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদারের ছেলে।


জানাগেছে, গত শনিবার উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে ট্রেডিং টিসিবির কার্ডধারীদের মাঝে পণ্য বিতরণ করা হয়। এতে কার্ডধারীরা তেল, ডাল নিলেও চাল নেয়নি। নিয়ম অনুযায়ী ডিলার পণ্য বিক্রি করতে না পারলে সেগুলো উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করে তার কাছে অবিক্রিত পণ্য বুঝিয়ে দেবেন। কিন্তু টিসিবি’র ডিলার অবিক্রিত চালগুলো বাইরে বিক্রির জন্য গুদামজাত করে রাখেন।

পরে অভিযানের খবর পেয়ে ডিলার বরাদ্দ পাওয়া চালের মধ্যে অর্ধেক চাল সরিয়ে নিতে পারলেও ৪৯ বস্তা চাল সরাতে পারেননি। পরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার চালগুলো জব্দ করে ওই ডিলারের সহকারীর হেফাজতে রাখার নির্দেশ দেন। এর আগে একটি গোয়েন্দা সংস্থা চাল গুদামজাত ও বিক্রির বিষয়টি ভারপ্রাপ্ত ইউএনওকে অবগত করেন।


ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার জানান, টিসিবির কার্ডধারীরা তেল, ডাল নিলেও চাল নেয়নি। ফলে সেগুলো অবিক্রিত রয়ে যায়। পরে খবর সেখানে গিয়ে ৪৯ বস্তা চাল পাওয়া যায়। চালগুলো খাদ্য গুদামে জমা দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno