আজ- ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১:১১

‘……..ঝপাৎ- ও বাবারে..বাঁচাও বাঁচাও’

 

দৃষ্টি নিউজ:

dristy.tv-51
‘টুং-টাং, কড়্কড়, করাৎ-করাৎ, ঝপাৎ- ও বাবারে..বাঁচাও বাঁচাও, ভোঁ-দৌঁড়’- এভাবেই টাঙ্গাইল-দেলদুয়ার সড়কে মঙ্গলবার(১৮ জুলাই) দুপুরে সরাতৈল বেইলি ব্রিজটি সার ভর্তি ট্রাক নিয়ে নদীতে নিমজ্জিত হয়। ব্রিজের উত্তরাংশে উঠা দুইটি সিএনজি চালিত অটো রিকশার ৪-৫জন যাত্রী ‘ও বাবারে..বাঁচাও বাঁচাও’ বলে চিৎকার করে ভোঁ-দৌড় দেয় আর চালকরা গাড়ি ঘুরিয়েই পগার পাড় হয়। ব্রিজের পাশেই সড়কে পাট শুকাতে দেয়া প্রত্যক্ষদর্শী আকরম মিয়ার বর্ণনা এমনই। পরে স্থানীয়রা নদীতে নেমে ট্রাক চালক ওমর আহাম্মেদ ও হেলপার আবু বক্করকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে দেলদুয়ার থেকে ইউরিয়া সার ভর্তি একটি ট্রাক(নং-ঢাকা মেট্রো ট-১৮-৯১৪১) টাঙ্গাইলের দিকে আসার সময় সরাতৈল বেইলি ব্রিজে উঠলে হুরমুড় করে ব্রিজটি ভেঙে সারভর্তি ট্রাকটি নদীতে তলিয়ে যায়। এ সময় ব্রিজের উত্তর পাশে উঠা দুটি সিএনজি চালিত অটো রিকশা অল্পের জন্য রক্ষা পায়। সিএনজি চালিত অটো রিকশা চালক, যাত্রী ও স্থানীয় কয়েক ব্যক্তি ঘটনা প্রত্যক্ষ করে তাজ্জব বনে যান। পরে তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে সাঁতরে ট্রাক চালক ওমর আহাম্মেদ(৪৬) ও সহকারী আবু বক্কর(৩৮) কে উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ব্রিজটি ভেঙে পড়ার পর থেকে ওই সড়কে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।
এলাকাবাসী অভিযোগ করেন, স্থানীয় মাদকসেবীরা বেইলি ব্রিজটির নাট-বল্টু খুলে নেওয়ায় নড়বড়ে হয়ে পড়েছিল। ৭০০ বস্তা সার সহ ট্রাকের ভার সইতে না পেরে ব্রিজটি ট্রাক সহ নদীতে পড়ে গেছে।
টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মফিদুল ইসলাম জানান, ট্রাকের চালক ও এক হেলপারকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। তারা এসে নদীতে নিমজ্জিত ট্রাকটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। নিমজ্জিত ট্রাকে আর কোন লোককে পাওয়া যায়নি। নদীটি মরে যাওয়ায় স্রোত নেই, তাই কাজ করতে তাদের সমস্যা হচ্ছেনা বলেও যোগ করেন তিনি। dristy.tv-52
দেলুদয়ার উপজেলা নির্বাহী অফিসার শাহাদত হোসেন কবির জানান, তিনি অসুস্থ থাকায় ঘটনাস্থলে যেতে পারেননি। উপজেলা চেয়ারম্যান ফেরদৌস আলম ঘটনাস্থল থেকে বিষয়টি জেলা প্রাশসক, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকোশলীকে অবহিত করেছেন।
দেলদুয়ার উপজেলা চেয়ারম্যান ফেরদৌস আলম জানান, খবর পেয়েই তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং জেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ অধিদপ্তরকে ঘটনা অবহিত করেন। ব্রিজটি ঠিক না করা পর্যন্ত টাঙ্গাইল-দেলদুয়ার সড়কে চলাচল বন্ধ থাকা স্বাভাবিক। তবে ব্রিজের ওখানে খেয়া পাড়ের মাধ্যমে লোকজন চলাচল করতে পারবে।
উল্লেখ্য, গত শুক্রবার(১৪ জুলাই) দেলদুয়ার উপজেলার ফাজিলহাটী ইউনিয়নের চরপাড়া বাজারের পাশে ব্রিজ ধসে যাওয়ায় টাঙ্গাইল-আরিচা সড়কের যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যায় ৩৯ জন যাত্রী।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno