আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:৪৬

টাঙ্গাইলে গণমাধ্যম বান্ধব ডিজিটাল নিরাপত্তা আইনের দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:


মন্ত্রীসভায় চূড়ান্ত অনুমোদনপ্রাপ্ত ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর খসড়ায় থাকা ৩২ ধারাসহ বিতর্কিত সকল ধারা পূণর্বিবেচনা ও আইনের অস্পষ্টতা দূর করে গণমাধ্যম বান্ধব আইনের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার(১ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ওই মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সাবেক সভাপতি ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতোয়ার রহমান আজাদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, নতুন রূপে ৫৭ ধারা বাস্তবায়নের যে পায়তারা চলছে তা কোন ভাবেই মেনে নেয়া যায় না। ৫৭ ধারার অপব্যবহার করে যেভাবে সারাদেশে সাংবাদিকদের গ্রেপ্তার-নির্যাতন করা হয়েছে তার পূনরাবৃত্তিই নতুন ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা। সাংবাদিক সমাজের আন্দোলনের মুখে যেভাবে ৫৭ ধারা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার, সেভাবেই নতুন আইনের ৩২ ধারাসহ সকল বিতর্কিত ধারা বাতিলে সাংবাদিকদের কঠোর আন্দোলনে নামতে হবে।
এসময় বক্তারা আইনের অস্পষ্টতা দূর করে দ্রুত সময়ে মধ্যে সকল ধারা ও উপ-ধারাকে স্পষ্ট ভাবে প্রকাশের দাবি জানান।
এসময় টাঙ্গাইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, টাঙ্গাইল অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক জাগোনিউজ২৪.কম এর টাঙ্গাইল প্রতিনিধি আরিফ উর রহমান টগর, সদস্য সচিব পূর্বপশ্চিমবিডি.নিউজ এর টাঙ্গাইল প্রতিনিধি তপু আহম্মেদ সহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা মানববন্ধনে অংশ নেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno