আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ১০:২০

না ফেরার দেশে নাট্যাভিনেতা সোহেল পারভেজ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের বিশিষ্ট নাট্যকার, নাট্যাভিনেতা ও সিংগুরিয়া মহিলা বিএম কলেজের প্রতিষ্ঠাতা সোহেল পারভেজ আর নেই। শনিবার(৩০ সেপ্টেম্বর) মধ্য রাতে ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ বোন ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ভাই-ভাতিজা,সহকর্মীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
রোববার(১ অক্টোবর) সকালে ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজ মাঠে তাঁর প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। জোহরের নামাজের পর তাঁর নিজ গ্রাম সিংগুরিয়া স্যার আ. হালিম গজনবী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাযা শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়।
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ঐতিহ্যবাহী সিংগুরিয়া গ্রামের পাষান আলীর কৃতি সন্তান সোহেল পারভেজের পারিবারিক নাম ছিলো আব্দুল আজিজ। নাটকে সুনাম-সুখ্যাতি অর্জন করার পর সোহেল পারভেজ নামটি ছড়িয়ে পড়ে। পাঁচ ভাই, দুই বোনের মধ্যে সর্বকনিষ্ঠ ছিলেন তিনি। তরুন বয়সে তিনি সিলেটে শিক্ষকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। এলাকার টানে তিনি টাঙ্গাইলে চলে আসেন। তিনি ভূঞাপুর উপজেলা সদরের ঘাটান্দী গ্রামের তালুকদার পরিবারের জুলিয়া পারভেজের সাথে পরিণয়ে আবদ্ধ হন। সোহেল পারভেজ জাতীয় দৈনিক ভোরের ডাকের ভূঞাপর উপজেলা প্রতিনিধি ও ভূঞাপুর প্রেসক্লাবের সহ-সম্পাদক ছিলেন। তিনি একজন আঁকিয়ে হিসেবেও পরিচিত ছিলেন। মঞ্চ নাটকে তিনি ছিলেন টাঙ্গাইলের শক্তিমান অভিনেতা। তিনি ভূঞাপুরের প্রভাতী কিন্ডার গার্টেনের অন্যতম প্রতিষ্ঠাতা। নারীদের কারিগরি শিক্ষায় এগিয়ে নেয়ার জন্য তাঁর নিজ এলাকা সিংগুরিয়াতে তিনি ‘সিংগুরিয়া মহিলা বিএম কলেজ’ প্রতিষ্ঠা করেন। তিনি নাট্যাভিনেতা, সাংবাদিক, চিত্রশিল্পী, শিক্ষক, শিক্ষানুরাগীসহ বহুগুনে গুনান্বিত ছিলেন। এ গুনী মানুষটির মৃত্যুতে ভূঞাপুর, কালিহাতী, ঘাটাইল ও টাঙ্গাইলের শিক্ষা-সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno