আজ- ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৪:১৪

অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কুশপুতুলে জুতার মালা পড়িয়ে সড়ক অবরোধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংস্কারের দাবিতে পূর্ব ঘোষণা ছাড়াই টানা তৃতীয় দিনের মত বুধবারও(২০ নভেম্বর) পরিবহন শ্রমিকদের অঘোষিত অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। এ সময় শ্রমিক ইউনিয়নের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ভূঞাপুর বাসস্ট্যান্ড চত্ত্বরে নিরাপদ সড়ক চাই’র(নিচসা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের কুশপুতুলের গলায় জুতার মালা পড়িয়ে সড়ক অবরোধ করে ও নানাবিধ আপত্তিকর স্লোগান দেয়।

পরিবহন শ্রমিকরা জানান, শ্রমিকরা গরীব, খেটে খাওয়া মানুষ। তারা নতুন সড়ক পরিবহন আইনের কালো থাবা থেকে মুক্তি চায়। নতুন এই সড়ক ও পরিবরহন আইন দ্রুত সময়ের মধ্যে সংস্কারের দাবি জানায় তারা। দাবি মানা না হলে শ্রমিকরা কঠোর আন্দোলনে যাবে বলে হুশিয়ারি দেয়। দাবি মানা না হওয়া পর্যন্ত বিক্ষোভ-সমাবেশ ও অঘোষিত কর্মবিরতি চলতে থাকবে।

শ্রমিকরা আরো জানান, নতুন সড়ক আইনের অনেকগুলি বিষয় সংস্কার না করলে তারা পরিবহন সেক্টরে কাজ করবেন না। বিশাল অঙ্কের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় নিয়ে তারা গাড়ি চালাবেন না। আপত্তিকর ওই বিষয়গুলোর সংস্কার দাবি করেন তারা।

এদিকে, গত ১৮ নভেম্বর(সোমবার) সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলরত সকল প্রকার যানবাহন চালানো বন্ধ করে রাখছে শ্রমিকরা। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

টাঙ্গাইল জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সাথে ইউনিয়নের কোন সম্পর্ক নেই। আমাদের এ ধরণের কোন কর্মসূচি ঘোষণা করা হয়নি। আগামি ২১ তারিখের দিকে কেন্দ্রীয়ভাবে একটি বৈঠক হওয়ার কথা। তার আগে কোন কর্মসূচি পালন করা হবে না।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno