আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:০৭

আগামিকাল টাঙ্গাইলে জাতীয় পথনাট্য উৎসব

 

দৃষ্টি নিউজ:

‘নাটকের শাণিত তরবারি, রুখবেই অনিয়ম-দুর্নীতি’ প্রতিপাদ্যে টাঙ্গাইলে জাতীয় পথনাট্য উৎসব কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। আগামিকাল বুধবার(২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টায় ওই পথনাট্য উৎসবের উদ্বোধন করবেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. কায়ছারুল ইসলাম।


বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন আয়োজিত পথনাট্য উৎসবে সভাপতিত্ব তরবেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য উত্তম কুমার সাহা।


মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি থাকবেন যথাক্রমে পুলিশ সুপার ও টাঙ্গাইল পৌরসভার মেয়র।


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট আকতারুল ইসলাম জিন্নাহ। বিশেষ অতিথি থাকবেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ ও শিল্পকলা অ্যাকাডেমির কালচারাল অফিসার মো. এরশাদ হাসান।


পথনাট্য উৎসবে টাঙ্গাইল থিয়েটার সম্বিত সাহা রচিত নাটক ‘রুটি মানচিত্র এবং একটি গোল চাঁদ’ পরিবেশন করবে। নাটকটির নির্দেশনায় রয়েছেন, শফিকুল ইসলাম লেবু এবং নাট্য তত্ত্বাবধানে রয়েছেন, রতন দত্ত ও শাহ্ মো. ইসরাইল। এরপর পরিবেশিত হবে টাঙ্গাইলের সংকেত নাট্য দলের নাটক আসাদুজ্জামান রাব্বি রচিত ‘রূপান্তর’। নির্দেশনায় রয়েছেন, মো. মনিরুজ্জামান ময়না ও শামীম আল মামুন।


টাঙ্গাইল শিল্পকলা অ্যাকাডেমি ও পৌরসভার সার্বিক সহযোগিতায় আয়োজিত নাট্য উৎসবে সঞ্চালনার দায়িত্ব পালন করবেন, বিপ্লব দত্ত পল্টন ও প্রকৌশলী জাহাঙ্গীর খান।


ওই পথনাট্য উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক সেলিম তরফদার ও সদস্য সচিব মো. জাকির হোসেন জেলার সকল সাংস্কৃতিক কর্মী সহ সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno