আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  সকাল ১০:০০

আন্তর্জাতিক নারী নির্যাতন দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:


আন্তার্জাতিক নারী নির্যাতন দিবস উপলক্ষে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ টাঙ্গাইল জেলা শাখা। রোববার(২৫ নভেম্বর) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা মহিলা পরিষদের সভাপতি বেগম শামছুন্নাহার বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ অসম্প্রাদায়িক, অরাজনৈতিক, গণতান্ত্রিক, স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠন ১৯৭০ সাল থেকে নারী নির্যাতন প্রতিরোধ ও নারীর মানবাধিকার প্রতিষ্ঠায় আন্দোলন-সংগ্রাম চালিয়ে আসছে। নারী নির্যাতন প্রতিরোধ ও নির্মূলে বহুমাত্রিক পদ্ধতিতে দীর্ঘদিন যাবৎ নির্যাতনের শিকার নারীকে আইনগত সহায়তা, আইন সংস্কার ও সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
সংবাদ সম্মেলন নারী ও শিশু নির্যাতন বন্ধে এই মর্মে করণীয় ৪টি ক্ষেত্রের প্রতি মহিলা পরিষদ আহ্বান জানায়, প্রথমত সরকারের প্রতি বৈষম্যমূলক নীতিমালা ও আইন বাতিল করে সকল নাগরিকের জন্য ও পারিবারিক জীবনে সমঅধিকার নিশ্চিত করুন। নির্যাতনের শিকার নারী ও কন্যার চিকিৎসা সেবা, ঘটনার দ্রুত বিচার ও নারীবান্ধব স্বাধীন বিচার ব্যবস্থা নিশ্চিত করুন। দ্বিতীয়ত নাগরিক সমাজের প্রতি নারীর স্বাধীন চলাচলসহ সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে সমভাবে অংশগ্রহনে সহায়তা করুন। নারী ও কন্যার প্রতি নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তলুন। তৃতীয়ত নারী সমাজের প্রতি নারী ও কন্যার প্রতি সকল প্রকার নির্যাতন প্রতিরোধে স্ব-স্ব অবস্থান থেকে উদ্যোগ করুন। পুত্র এবং কন্যার সমঅধিকার নিশ্চিত করুন এবং নির্যাতনের শিকার নারী ও কন্যার পাশে দাঁড়ান। ন্যায়বিচার প্রাপ্তিতে সহায়তা করুন। চতুথর্ত তরুণ সমাজের প্রতি নারী ও কন্যার প্রতি উত্যক্তকরণ, যৌন নিপীড়ন ও সকল প্রকার সহিংসতা প্রতিরোধ করুন। যৌতুক ও বাল্যবিয়ে প্রতিরোধ করুন। নারী ও কন্যার প্রতি নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হোন।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার সহ-সভাপতি পারবতী রায় ও সাধারণ সম্পাদক শাহনাজ খান নার্গিস উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সারা বিশ্বে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী ও কন্যাশিশু নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়ে থাকে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno