আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সন্ধ্যা ৬:১৮

ঈদকে সামনে রেখে টাঙ্গাইল শহরে পুলিশি তৎপরতা জোরদার

 

দৃষ্টি নিউজ:

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে টাঙ্গাইল শহরের নিরাপত্তা ও যানজট নিরসনে পুলিশি তৎপরতা বাড়ানো হয়েছে।

শহরের মার্কেট ও বিপণী বিতানগুলোতে সদর থানা পুলিশের ১৩টি মোবাইল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। এছাড়া শহরের ট্রাফিক ব্যবস্থা জোরদার করতে ট্রাফিক পুলিশের টিমগুলো বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে মোড়ে টহল দিচ্ছে।

সরেজমিনে টাঙ্গাইল শহরের সমবায় সুপার মার্কেট, নিউ সমবায় সুপার মার্কেট, মুক্তিযোদ্ধা মার্কেট, মসজিদ রোডের নিউ মডার্ন সুপার মার্কেট, হবিবুর রহমান প্লাজা, মাহমুদুল হাসান কলেজ মার্কেট, ক্যাপসুল মার্কেটসহ বিভিন্ন মার্কেট ও বিপণী বিতান পরিদর্শনে সাধারণ মানুষকে স্বাচ্ছন্দে কেনাকাটা করতে দেখা যায়।

ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় পুলিশের মোবাইল টিমকে টহল দিতে দেখা যায়। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ শহরকে যানজটমুক্ত রাখতে তৎপর ভূমিকা রাখছে।

করোনার ঝুঁকি নিয়ে শহরের মেইন রোড, নিরালার মোড়, ভিক্টোরিয়া রোড, শান্তিকুঞ্জের মোড়, বেবীস্ট্যান্ড, বটতলা মোড়, পুরাতন বাস্ট্যান্ড সহ বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করছে।

সাধারণ মানুষকে নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছতে সহযোগিতা করছে। ফুটপাত বন্ধ করে দোকানপাট না বসানোর জন্য ব্যবসায়ীদের তাগিদ দিচ্ছেন।

সড়ক ও ফুটপাতের জায়গা দখল করে অভ্যাগতদের যানবাহন পার্কিং না করা হয় সেদিকেও কড়া নজরদারী করা হচ্ছে।

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মীর মোশারফ হোসেন জানান, পুলিশ সুপার সুঞ্জিত কুমার রায়ের নির্দেশনায় ঈদকে সামনে রেখে শহরের মার্কেট ও বিপণী বিতান গুলোতে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

ইতোমধ্যে মার্কেট এলাকায় পায়ে হাটা পাঁচটি টিম ও ৯টি মোবাইল টিম নিরাপত্তার দায়িত্ব পালন করছে। এবার ইউনিয়ন পর্যায়েও পুলিশের ৩টি মোবাইল টিম নিয়োজিত রয়েছে। করোনার ঝুঁঁকি নিয়ে তারা ইউনিয়ন পর্যায়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।

টাঙ্গাইল ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) আহসান হাবীব চৌধুরী, ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. এশরাজুল হক ও ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. জানে আলম ভূঁইঞার নেতৃত্বে ইতোমধ্যে শহরের সড়ক ও সড়কদ্বীপের দুপাশের ফুটপাত পথচারীদের চলাচলের জন্য মুক্ত করেন।

তারা ফুটপাতে রাখা মালামাল অপসারণ করেন। সড়কে চলাচলকারী মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করা হয়। গাড়ির রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় কয়েকটি মামলাও দেওয়া হয়।

ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. এশরাজুল হক জানান, ঈদকে সামনে রেখে শহরে মানুষের উপস্থিতি বেড়েছে। অনেকেই ট্রাফিক আইন না মেনে এলোমেলোভাবে গাড়ি চালানো ও যত্রতত্র পার্কিং করার কারণে শহরে যানজটের সৃষ্টি হয়।

সাধারণ মানুষের নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাতে ট্রাফিক পুলিশের অতিরিক্ত জনবল নিয়োগ করা হয়েছে। শহরের যানজট নিরসণে সকলকে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno