আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সন্ধ্যা ৬:৪৭

এবারও মহাসড়কে স্বস্তিদায়ক ঈদযাত্রা নিশ্চিত করব:: অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন

 

‌দৃষ্টি নিউজ:

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ও হাইওয়ে পুলিশের প্রধান মো. শাহাবুদ্দিন খান বলেছেন, এবারের ঈদে একটু ভিন্নমাত্রা আছে। এ সময় আমাদের পশুবাহী গাড়ি বেশি চলাচল করে। মহাসড়ক সংলগ্ন ও অদূরে পশুর হাট থাকে।

এই চ্যালেঞ্জগুলো আমরা চিহ্নিত করেছি- এর সমাধানের পথ জানি, সেগুলো সমাধানের পথও আমরা চিহ্নিত করেছি। ইজারাদারসহ স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন সকলে মিলে এবারও কিন্তু আমরা স্বস্তিদায়ক দায়ক ঈদযাত্রা নিশ্চিত করব। আমরা দৃঢ় প্রতিজ্ঞ ও অঙ্গীকারবদ্ধ। সেভাবে আমরা মাঠে আছি ও কাজ করছি। বৃহস্পতিবার(২২ জুন) দুপুরে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


মো. শাহাবুদ্দিন খান বলেন, ফিটনেসবিহীন ও মেয়াদউত্তীর্ন যানবাহন নিয়ে যে আমরা শুধু ঈদের আগে কাজ করি তা নয়। প্রতিনিয়ত এসব যানবাহন নিয়ে আমরা কাজ করে থাকি। প্রতিনিয়ত ফিটনেসবিহীন ও মেয়াদউত্তীর্ন যানবাহন ডাম্পিং করা হচ্ছে। গত মে মাসে এ রকম যানবাহনের বিরুদ্ধে ২৫ হাজার মামলা দেওয়া হয়েছে।

এছাড়া অনেক গাড়ি আটক করা হয়েছে। এসব ব্যবস্থার কারণে গত ঈদে এ যাবতকালের স্বস্তিদায়ক ঈদযাত্রা হয়েছে। যানজট ও নিরাপদ ঈদ আমরা উপহার দিতে পেরেছি। ফিটনেসবিহীন, রেজিস্ট্রেশনবিহীন ও লাইসেন্সসহ নানা অপরাধের বিরুদ্ধে কঠোরভাবে আইন প্রয়োগ করা হচ্ছে। এ ধারাবাহিকতা বর্তমানেও অব্যাহত আছে- আশা করছি এর সুফল এবারও পাব।


তিনি বলেন, তারপরও ভাল গাড়ি যদি তাৎক্ষণিক বিকল হয় সে গুলোর বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে। সব মহাসড়কের যানবাহন মেরামতে ওয়ার্কশপের মালিকদের নম্বর আমরা রেখেছি। বিকল হওয়া গাড়ি যাতে তাৎক্ষণিক চালু করা যায় সে বিষয় জোরদার করা হয়েছে। যে সব যানবাহন চালু করা যাবে না সেগুলো রেকার দিয়ে অপসারণ করব।

ঈদ উপলক্ষে সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশের হেড কোয়ার্টার ও আইনশৃঙ্খলা বাহিনী, হাইওয়ে পুলিশ- আমরা সমন্বিতভাবে উদ্যোগ নিয়ে থাকি। আমাদের গুরু দায়িত্ব মনে করি ঈদের সময়ে জন নিরাপত্তার ক্ষেত্রে, মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত করে ঘরমুখো মানুষের নিরাপদে স্বাচ্ছন্দে স্বজনদের কাছে যাওয়ার ব্যবস্থা করে থাকি।


তিনি আরও বলেন, এলেঙ্গা থেকে উত্তরবঙ্গমুখী গাড়ির চাপ বেশি থাকলে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ের গোলচত্বর হয়ে ভূঞাপুর হয়ে এলেঙ্গা দিয়ে ঢাকায় যাবে। গাড়ির চাপ কম-বেশির উপর ভিত্তি করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


এ সময় হাইওয়ে পুলিশ গাজিপুর রিজিওনের পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দীন, কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ওসি মো. সফিকুল ইসলাম, এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান, ট্রাফিক পরিদর্শক রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno