আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৮:১৪

এমপি একাব্বর হোসেনের জানাজায় লাখো মানুষের ঢল

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের সংসদ সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের জানাজা সম্পন্ন হয়েছে।

বুধবার(১৭ নভেম্বর) দেড়টার পর রাষ্ট্রীয় মর্যাদায় মির্জাপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে লাখো মানুষের উপস্থিতিতে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন মির্জাপুর কেন্দ্রীয় শাহী জামে মসজিদের খতিব মাওলানা মো. সালাউদ্দিন আশরাফী। এতে শীর্ষস্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পোষ্টকামুরী নিজ গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানেই একাব্বর হোসেনকে দাফন করা হবে বলে জানাজার আগেই এ ঘোষণা দেন এমপিপুত্র ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত।


নিহতের স্ত্রী ঝর্ণা হোসেন বলেন, তার স্বামী (একাব্বর হোসেন) অসিয়ত করে গেছেন তাকে যেন মা-বাবার কবরের পাশে শায়িত করা হয় এবং শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে জানাজা পড়ানো হয়।


তিনি জানান, তার স্বামী (একাব্বর হোসেন) দীর্ঘদিন ধরে কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। গত ১৮ অক্টোবর তিনি ব্রেনস্ট্রোক করেন। পরে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার(১৬ নভেম্বর) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।


১৯৫৬ সালের ১২ জুলাই মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ওয়াজউদ্দিন এবং মাতার নাম রোজিনা বেগম। ১৯৯০ সালে তিনি মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।


২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি নির্বাচিত হন। এরপর ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।


এছাড়া তিনি জাতীয় সংসদে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno