আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:৫২

এলাসিন ভাসানী কলেজে এইচএসসি’র ফরমপূরণে অতিরিক্ত ফি আদায়!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের এলাসিন মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ডিগ্রি কলেজে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ওঠেছে।

ঢাকা বোর্ডের নির্দেশনা অনুযায়ী, ১২ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ২০২০ খ্রিস্টাব্দের এইচএসসি পরীক্ষার ফরম বিলম্ব ফি ছাড়া পূরণ করা যাবে। ১০০টাকা বিলম্ব ফি সহ ২৪ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করা যাবে। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী এবার কেন্দ্র ফি সহ বিজ্ঞান শাখায়(৪র্থ বিষয় সহ) দুই হাজার ৪৫০(১৬৯৫+৭৫৫) টাকা এবং মানবিক শাখা ও ব্যবসায় শিক্ষা শাখা(৪র্থ বিষয় সহ) এক হাজার ৮৯০(১৪৯৫+৩৯৫) নির্ধারণ করে এর বাইরে ফরম পূরণের ক্ষেত্রে বাড়তি কোন টাকা না নেয়ার জন্য কঠোর হুশিয়ারি দেয়া হয়েছে। কিন্তু এলাসিন মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার ফি বিজ্ঞান শাখায় দুই হাজার ৮০০ থেকে নয় হাজার ৫০০টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় দুই হাজার ৪০০ থেকে নয় হাজার ২০০টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে।

জানাগেছে, এলাসিন মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ডিগ্রি কলেজে(কলেজ কোড-১১৪১০৬) চলতি বছর এইচএসসি পরীক্ষায় নিয়মিত ৪২৫জন ও অনিয়মিত ৫৭৪জন সহ মোট ৯৯৯জন শিক্ষার্থী পরীক্ষার্থী রয়েছে। নিয়মিতদের মধ্যে ১২৫জন বিজ্ঞান শাখা, ১০৯জন মানবিক শাখা ও ৯২জন ব্যবসায় শিক্ষা শাখার পরীক্ষার্থী।

কলেজের বিজ্ঞান শাখার পরীক্ষার্থী সুবল চন্দ্র মন্ডলের(রোল নং-৭৯) কাছ থেকে আদায় করা হয়েছে নয় হাজার ২০০ টাকা, একই শাখার ফরহাদ হোসেনের(রোল নং-৪১২) কাছ থেকে পাঁচ হাজার টাকা আদায় করা হয়েছে। ব্যবসায় শিক্ষা শাখার বিকাশ চন্দ্র দাসের(রোল নং-১৭০) কাছ থেকে আদায় করা হয়েছে আট হাজার ৪৮০টাকা।

মানবিক শাখার মো. হাফিজুর রহমান শুভ জানান, তার কাছে নয় হাজার ২০০টাকা দাবি করায় তিনি ফরম পূরণ করতে পারছেন না। তার পরিবারের পক্ষে এত টাকা সংগ্রহ করা কঠিন হয়ে পড়েছে, অথচ কলেজ কর্তৃপক্ষ ২২ ডিসেম্বরের মধ্যে ওনর পরিমাণ টাকা না নিয়ে গেলে ফরম পূরণ করতে দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছে। ব্যবসায় শিক্ষা শাখার জনৈক ছাত্রীর কাছে আট হাজার ৮৩০টাকা ফরম পূরণের জন্য দাবি করা হয়েছে। ফলে তিনিও বৃহস্পতিবার(১৯ ডিসেম্বর) পর্যন্ত ফরম পূরণ করতে পারেননি।

এ বিষয়ে কলেজের উপাধ্যক্ষ মো. লোকমান হাসান জানান, গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী ফরম পূরণের টাকা নেয়া হচ্ছে। বোর্ড নির্ধারিত ফি’র বাইরে কোন প্রকার অতিরিক্ত টাকা নেয়া হচ্ছেনা। নয় হাজার ২০০ টাকা ফরম পূরণের জন্য নেয়ার বিষয়ে তিনি বলেন, বকেয়া বেতন সহ ওই পরিমাণ টাকা নেয়া হতে পারে- তা কোনভাবেই ফরম পূরণের জন্য নয়।

কলেজের গভর্নিংবডির সভাপতি ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম জানান, এ বিষয়ে কেউ তার কাছে কোন লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno