আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১২:২৮

এলেঙ্গা মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রে বলাৎকার ও মারপিটের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভাস্থ ‘এলেঙ্গা মাদকাসক্তি চিকিৎসা ও পরামর্শ কেন্দ্রে’র পরিচালক জয়নাল আবেদীনের বিরুদ্ধে অল্পবয়সী রোগীদের বলাৎকার, মারপিট ও রোগী জিম্মি করে মহিলা অভিভাবকদের কুপ্রস্তাব দেওয়া সহ নানা অভিযোগ ওঠেছে।

এসব অভিযোগ উত্থাপন করে রোববার(৭ নভেম্বর) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করেছেন ভূঞাপুর উপজেলার ঘাটান্দি গ্রামের খন্দকার রফিকুল ইসলামের ছেলে ভুক্তভোগী খন্দকার মিজানুর রহমান।


এলেঙ্গার একটি ভবনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিজানুর রহমান অভিযোগ করেন, গত ২২ এপ্রিল থেকে ১২ মার্চ পর্যন্ত তিনি এলেঙ্গা মাদকাসক্তি চিকিৎসা ও পরামর্শ কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তিনি কেন্দ্রের ভিতরে নানা অশ্লীল ও অসামাজিক কার্যকলাপ প্রত্যক্ষ করেন।


তিনি বলেন, কেন্দ্রের পরিচালক জয়নাল আবেদীন ভর্তিকৃত অল্পবয়সী রোগীদের প্রায় রাতেই তার রুমে ডেকে নিয়ে বলাৎকার করে থাকেন। তার কথায় কেউ রাজি না হলে মারপিট করেন, রোগীদের জিম্মি করে মহিলা অভিভাবকদের কুপ্রস্তাব দিয়ে থাকেন। এছাড়া রোগীদের দিয়ে সারারাত শরীর ম্যাসেজ করানো, নিম্নমানের খাবার পরিবেশন কেন্দ্রের নৈমিত্তিক ঘটনা।

এ ধরণের পরিবেশ দেখে তিনি চিকিৎসা শেষ না করেই বাড়ি চলে যান। পরে বলাৎকারের শিকার জনৈক রোগীর সাথে তিনি যোগাযোগ করেন এবং এলেঙ্গা মাদকাসক্তি চিকিৎসা ও পরামর্শ কেন্দ্রের নানা অনৈতিক কার্যকলাপের তথ্য-প্রমাণ সংগ্রহ করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, তথ্য-প্রমাণ সংগ্রহ করার বিষয়টি কেন্দ্রের পরিচালক জয়নাল আবেদীন জানতে পেরে ক্ষুব্ধ হয়। পরে তাকে ফুসলিয়ে গত ২ নভেম্বর এলেঙ্গা মাদকাসক্তি চিকিৎসা ও পরামর্শ কেন্দ্রে ডেকে নেন। কথা বলার এক পর্যায়ে কেন্দ্রের স্টাফ গোপাল ও সৌরভ সহ পরিচালক সহ আরও কয়েক ব্যক্তি তাকে ধরে একটি কক্ষে বন্দি করে রাখেন।

এ সময় জয়নাল আবেদীন তার কাছে থাকা কেন্দ্র পরিপন্থী তথ্য-প্রমাণগুলো ফেরত দিতে বলেন। তথ্য প্রমাণগুলো না দেওয়ায় তাকে বেদম মারপিট করে রাস্তায় ফেলে রাখে। মারপিটের সময় তার কাছে থাকা নগদ ৬৯ হাজার ৫৬০ টাকা জয়নাল আবেদীন ছিনিয়ে নেয়। পরে তিনি রোববার(৭ নভেম্বর) দুপুরে এ বিষয়ে কালিহাতী থানায় একটি অভিযোগ দায়ের করেন।


সংবাদ সম্মেলনে তিনি প্রশাসনের কাছে জীবনের নিরাপত্তা দাবি করেন। এ সময় তার সাথে স্থানীয় সেলিম ও করিম সিকদার উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno