আজ- ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৩:৫৪

কালিহাতীতে বিএনপির মনোনয়ন প্রত্যাশি অধ্যাপক আউয়ালের গণসংযোগ

 

দৃষ্টি নিউজ:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক একেএম আব্দুল আউয়াল টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন। তিনি বিএনপির নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের একদফা দাবির পক্ষে জনসাধারণকে উদ্বুদ্ধ ও সম্পৃক্ত করতে নিয়মিত পথসভা করছেন।


টাঙ্গাইল জেলা জিয়া পরিষদের সভাপতি ও তরুণ টকশো ব্যক্তিত্ব আব্দুল আউয়াল গণসংযোগকালে বাকস্বাধীনতা, গণতন্ত্র ও ভোটাধিকার প্রয়োগের গুরুত্ব এবং সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতে বিদেশে প্রেরণ ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবির যৌক্তিকতা তুলে ধরেন।


নিয়মিত গণসংযোগের অংশ হিসেবে সম্প্রতি তিনি কালিহাতী উপজেলার বর্গা, সরিষাআটা, পারখী, ভিয়াইল, কস্তুরিপাড়া, পাঁছচারান, বলধী, বেতডোবা, সাতুটিয়া প্রভৃতি এলাকায় উঠান ও হাট বৈঠক এবং পথসভায় বক্তব্য রাখেন।


কালিহাতী উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে সংক্ষিপ্ত পরিসরে আয়োজিত উঠান ও হাট বৈঠকে প্রভাবশালী পেশাজীবী সংগঠক আব্দুল আউয়াল সততা ও ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে অংশগ্রহনের আহ্বান জানান। তিনি নানা কৌশলে স্থানীয় উঠতি বয়সী তরুণ ও যুবকদের জাতীয়তাবাদী আদর্শে উজ্জীবিত করার প্রয়াস পাচ্ছেন।


কালিহাতী শাজাহান সিরাজ কলেজের সহকারী অধ্যাপক আব্দুল আউয়াল ছাত্রাবস্থায় তার চাচা প্রকৌশলী আব্দুল হালিম মিঞার হাত ধরে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত হন।

তিনি ১৯৯২-৯৩ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগীয় সংসদের ভিপি নির্বাচিত হন। পরে ওই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সভাপতি মনোনীত হন। ২০০৬-২০০৮ সালে কালিহাতী উপজেলা বিএনপি সভাপতিও সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে অভিভাবক শূণ্য হলে তিনি দলের হাল ধরে রাখেন।

তিনি কালিহাতী উপজেলা বিএনপি, শিক্ষক কর্মচারী ঐক্যজোট, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ, জিয়া পরিষদ, জিয়াউর রহমান ফাউন্ডেশন, বাকশিস সহ স্থানীয় ও জাতীয় এক ডজনের বেশি সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। জাতীয়তাবাদী ঘরাণার সক্রিয় কর্মী হওয়ায় বর্তমান সরকারের রোষানলে পড়ে একাধিক গুরুত্বপূর্ণ পদ(লাভজনক) পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন।


পেশাজীবী নেতা ও দক্ষ আলোচক আব্দুল আউয়াল কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের রৌহা গ্রামের মরহুম আব্দুর রশিদ মিঞা ও মরহুম আছিয়া বেগমের ছেলে।


কালিহাতী উপজেলা বিএনপির অন্যতম নেতা আব্দুল আউয়াল জানান, আগামি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত হবে। তিনি কালিহাতী উপজেলার দুটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের প্রতিটি গুরুত্বপূর্ণস্থানে গিয়ে গণমানুষের সঙ্গে কথা বলেছেন। তরুণ নেতৃত্বের দাবির পরিপ্রেক্ষিতে তিনি টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশি। বিএনপি যদি যোগ্য মনে করে মনোনয়ন দেয় তাহলে তিনি বিপুল ভোটে এ আসনে নির্বাচিত হবেন।


তিনি জানান, টাঙ্গাইল-৪(কালিহাতী) সংসদীয় আসনে ২০১৮ সালে তার চাচা বিএনপি দলীয় মনোনীত প্রার্থী ছিলেন। শেষ বয়সে দল তার চাচা ইঞ্জিনিয়ার আব্দুল হালিম মিঞাকে পূণ:মূল্যায়ন করে মনোনয়ন দিলে তিনি তাকে নির্বাচিত করতে বিশেষ ভূমিকা রাখবেন। তবে বিএনপি চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ আসনে যাকে মনোনয়ন দেবেন তিনি তাকেই নির্বাচিত করতে জানপ্রাণ দিয়ে চেষ্টা চালাবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno