আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৩:২৯

কালিহাতীতে বিদ্যালয়ের কমিটি গঠনে পুনঃতফসিলের দাবি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পটল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের কমিটি গঠনে পুনঃতফসিলের দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছে বিদ্যালয়ের অভিভাবক ও শুভাকাঙ্খীরা। বৃহস্পতিবার(১ ফেব্রæয়ারি) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে ওই আবেদন করা হয়।


স্থানীয় অভিভাবক ও শুভাকাঙ্খীদের সাত দফা অভিযোগে প্রকাশ, পটল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ সাহা তার অনুসারী কয়েকজন অভিভাবককে সাথে নিয়ে ভোটার তালিকা প্রকাশ করেন। মাউশি’র বিধি মোতাবেক যোগ্যতা না থাকলেও মো. শহিদুল ও মো. রফিক নামে দুইজনকে দাতা সদস্য নির্বাচন করা হয়েছে।

প্রধান শিক্ষক বিদ্যালয় থেকে অনৈতিক সুবিধা নিতে ইচ্ছামতো কমিটি গঠনের লক্ষে আগামি রোববার(৪ ফেব্রæয়ারি) ভোটের তারিখ উল্লেখ করে নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন।

অভিভাবক মোতাহের প্রামাণিক, মো. হাফিজুল, সোনা মিয়া ও আজিম উদ্দিন সাক্ষরিত এ ধরনের সাত দফা অভিযোগে বিদ্যালয়ের কমিটি গঠনে পুনঃতফসিল ঘোষণা করে স্বচ্ছ প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠানে দাবি জানানো হয়েছে। তা না হলে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা চরম ক্ষতির সম্মুখিন হবে বলে আবেদনে উল্লেখ করা হয়।


অভিযোগকারী মোতাহের প্রামাণিক জানান, প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ সাহা নিজের ইচ্ছামতো বিদ্যালয় পরিচালনা করতে কাউকে না জানিয়ে গোপনে নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। তারা দ্রæত পুনঃতফসিল ঘোষণা করে স্বচ্ছতাপূর্ণ একটি নির্বাচন চান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ সাহা জানান, মাউশির নিয়মানুযায়ী নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন করে খসড়া ও চূগান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। যারা নিজেদেরকে অভিভাবক দাবি করে অভিযোগ দিয়েছেন তারা রাজনৈতিক ব্যক্তি নিজেদের স্বার্থ হাসিলের জন্য অভিযোগ করছেন।


এ বিষয়ে কালিহাতী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তফা কবির জানান, পটল উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে কিছুটা ঝামেলা হয়েছে। এ বিষয়ে তারা অভিযোগও পেয়েছেন। দ্রæত তদন্ত করে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno