আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:০৭

কালিহাতীতে ভিআইপি প্রার্থীর মনোনয়নপত্র দাখিলে অভুতপূর্ব দৃশ্য

 

সুস্থ রাজনীতির অনন্য নজির

দৃষ্টি নিউজ:

কালিহাতীতে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বর্ষিয়ান দুই রাজনীতিক স্বতন্ত্র প্রার্থী লতিফ সিদ্দিকী ও আওয়ামীলীগ প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার কোলাকুলি করেন।

টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে মনোনয়নপত্র দাখিল করতে গিয়ে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুস্থ রাজনীতির অনন্য নজির সৃষ্টি করেছেন। ভিআইপি প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী ও আওয়ামীলীগ প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার ওই দৃষ্টান্ত স্থাপন করেন।


জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার(৩০ নভেম্বর) উৎসবমুখর পরিবেশে মিছিল সহ নেতাকর্মীদের নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের সংগঠক সাবেক মন্ত্রী ও স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী এবং কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি নৌকার প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদারও মনোনয়নপত্র জমা দিতে যান।

এদিন বেলা ১২টার দিকে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে বর্ষিয়ান এ দুই নেতা মুখোমুখি হন।

এ সময় আবদুল লতিফ সিদ্দিকীকে কাছে পেয়ে তার দীর্ঘদিনের সিপাহসালার মোজহারুল ইসলাম তালুকদার কদমবুছি করেন। সঙ্গে সঙ্গে আবদুল লতিফ সিদ্দিকী হাস্যোজ্জল মুখে মোজহারুল ইসলাম তালুকদারকে বুকে টেনে নেন।

গুরু-শিষ্যের অভাবনীয় এ দৃশ্য দেখে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকরা আপ্লুত হয়ে ওঠেন। কক্ষের বাইরে মিছিলের মুহুর্মুহু উত্তাল স্লোগান মুহূর্তে সুনসান নিরবতায় পরিণত হয়।

পর মুহূর্তেই প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর নেতাকর্মী-সমর্থকরা একে অপরের সঙ্গে কোলাকুলিতে ব্যস্ত হয়ে পড়েন- এ যেন অস্থির রাজনীতির সুস্থতার অনন্য নজির। পরে তারা উভয়েই সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে নিজ নিজ মনোনয়নপত্র জমা দেন।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এ দুই সৈনিকের কদমবুছি ও কোলাকুলির খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় রাজনীতিতে সুবাতাস বইতে শুরু করেছে বলে অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেন।


এ সময় প্রাজ্ঞ রাজনীতিক ও স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকীর সঙ্গে তার সহধর্মিনী সাবেক সংসদ সদস্য লায়লা সিদ্দিকী, তার ভাই কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম, ছোট ভাই করটিয়া সা’দত কলেজের সাবেক ভিপি শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, বাংড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসমত আলী নেতা প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া কার্যালয়ের বাইরে বিভিন্ন এলাকার শ’ শ’ কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

আওয়ামীলীগের প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদারের সঙ্গে ছিলেন, কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী পৌরসভার মেয়র নুরুন্নবী সরকার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ তোতা, পারখী ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান তোতা প্রমুখ। এ সময় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে বিভিন্ন ইউনিয়ন থেকে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে উপস্থিত হয়।


প্রকাশ, টাঙ্গাইল-(কালিহাতী) আসনে ১০জন বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। দুইটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের এ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৫৪ হাজার ৫৫৬ জন।

এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৮ হাজার ৮৯২ জন ও নারী ভোটার রয়েছেন এক লাখ ৭৫ হাজার ৬৬২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রেয়েছেন দুই জন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno