আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সন্ধ্যা ৬:৩৮

কিশোরীকে যৌন নিগ্রহের দায়ে যুবকের যাবজ্জীবন

 

‌দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে এক কিশোরীকে যৌন নিগ্রহের দায়ে লিটন মিয়া(২০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার(৯ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মাহবুবুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডিত লিটন মিয়া টাঙ্গাইলের মধুপুর উপজেলার পরীগাছা গরম বাজার গ্রামের ছোয়াদ আলীর ছেলে।


টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আলী আহমদ জানান, দন্ডিত লিটন মিয়ার সঙ্গে ওই কিশোরীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৯ সালের ১৬ নভেম্বর ওই কিশোরীর মা বাড়ির বাইরে থাকায় দন্ডিত লিটন মিয়া বাড়িতে গিয়ে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে যৌনক্রিয়া চালায়। যৌনক্রিয়ার ফলে ওই কিশোরী পাঁচ মাসের অন্ত:স্বত্তা হয়ে পড়ে। পরে বিয়ে করতে বললে লিটন মিয়া অস্বীকার করে হুমকি দেয়।

পরে কিশোরীর মা বাদি হয়ে মধুপুর থানায় ২০২০ সালের ১৪ এপ্রিল নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে মধুপুর থানার এসআই ছানোয়ার হোসেন ২০২০ সালের ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। যৌন নিগ্রহের ফলে জন্ম নেওয়া শিশুটির ভরণ-পোষণের দায়িত্ব রাষ্ট্র বহন করার নির্দেশও রায়ে দেওয়া হয়।


বাদি পক্ষের মামলা দায়ের থেকে শেষ পর্যন্ত এই মামলায় আইনগত সহায়তা প্রদান করেন মানবাধিকার বাস্তবায়ন সংস্থা টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ ও বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির পক্ষে অ্যাডভোকেট জিনিয়া বখ্শ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno