আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৮:১২

গোপালপুরে সড়কে টায়ার জ্বালিয়ে সর্ব সাধারণের বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুরে সড়কের উপর গাড়ি পার্কিংয়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা। মানববন্ধনে স্থানীয়রা ছাড়াও উপজেলা ছাত্রলীগ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।


সোমবার(২৯ মে) দুুপুরে টাঙ্গাইল-গোপালপুর সড়কের গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় টায়ার জ্বালিয়ে ওই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মঈনুদ্দিন বাবু, ৬নং ওয়ার্ডের কাউিন্সিলর নাসিরুদ্দিন শিকদার, উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শফিকুর রহমান শফিক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুর রহমান বিমান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক আলমগীর রানা ও ইকবাল সোহেন প্রমুখ।


বক্তারা বলেন, যাত্রীবাহী বাস নির্দিষ্ট জায়গায় না রেখে সড়কের উপর পার্কিং করে রাখা হয়। এতে টাঙ্গাইল-গোপালপুর আঞ্চলিক সড়কে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটছে। রোববার(২৮ মে) ওই সড়কে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়। এছাড়া সম্প্রতি কয়েকটি দুর্ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছে। এরপরও সড়কের উপর পার্কিং করা বন্ধ হচ্ছে না।


গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা বলেন, সড়কে পার্কিং না করতে বারবার শ্রমিক সংগঠনের নেতাদের অবহিত করা হলেও কোন কাজ হয়নি। বিষয়টি নিয়ে একাধিকবার উপজেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মিটিংয়ে বলা হয়। একদিন মানলেও পরের দিন থেকেই আবার সড়কের উপর গাড়ির পার্কিং করে রাখা হয়। সড়কের উপর গাড়ি পার্কিং করায় প্রায়ই দুর্ঘটনার কারণে প্রাণহানি ঘটছে।


গোপালপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোশারফ হোসেন জানান, অবরোধ তুলে নেওয়ার পর সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। সমস্যা সমাধানের জন্য মেয়র, পরিবহন শ্রমিক-মালিক সমিতির নেতা, ছাত্র সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে আলোচনা করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno