আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:৫৬

গোরস্থান নির্মাণ নিয়ে বাড়ি-ঘরে হামলায় আহত ১০

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নে পৃথক সমাজের গোরস্থান নির্মাণ নিয়ে দ্বন্দের জের ধরে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাসারচর গ্রামের ৭-৮টি বাড়িতে হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। এতে নারী সহ অন্তত ১০জন আহত হয়েছেন।

গুরুতর আহতাবস্থায় ৬জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হচ্ছেন- মোহাম্মদ আলম, শুকুর মাহমুদ, শাহজালাল, সোহেল, আসাদ বাবু ও আশিক। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। ওই হামলায় আহত শুকুর মাহমুদের ভাই বাসারচর গ্রামের মোহাম্মদ আলী বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অভিযোগ দায়ের করেছেন।


স্থানীয়রা জানায়, দাইন্যা ইউনিয়নের ২৮১টি ঘর(পরিবার) নিয়ে বাইমাইল সমাজ এবং ৯৪টি ঘর(পরিবার) নিয়ে বাসারচর সমাজ গঠিত। সমাজ দুটি হলেও বাইমাইল সামাজিক গোরস্থানে দুই সমাজের মৃত ব্যক্তিদের কবর দেওয়া হত। সম্প্রতি মরদেহ কবর দেওয়া নিয়ে বাইমাইল সমাজের লোকজন আপত্তি তোলেন। এ কারণে বাসারচর সমাজের মানুষ ১৭লাখ টাকা ব্যয়ে পৃথক গোরস্থানের জন্য একটি জমি কিনেন।

গোরস্থানের জমি কেনাকে কেন্দ্র করে বাইমাইল এলাকার লোকজন ক্ষুব্ধ হয়। এর জের ধরে শুক্রবার সন্ধ্যায় বাইমাইল গ্রামের মৃত. হালিম মিয়ার ছেলে শিপন মিয়ার নেতৃত্বে আজিবর মিয়ার ছেলে শাহিন, মহর আলী ছেলে লিটনসহ শহরের ১০-১২ জন ভাড়াটিয়া ব্যক্তিদের দিয়ে বাসারচার গ্রামে হামলা চালিয়ে ৭-৮টি বাড়ি-ঘরে ভাংচুর করে। এতে নারী সহ অন্তত ১০ জন আহত হন।


হামলায় আহত শুকুর মাহমুদের ভাই মোহাম্মদ আলী জানান, বাসারচর গ্রামে গোরস্থান নির্মাণ নিয়ে ক্ষুব্ধ হয়ে এ হামলা চালানো হয়েছে। বাইমাইল গ্রামের বখাটে শিপন মিয়ার নেতৃত্বে শাহিন, লিটনসহ ১০১২ জন ওই হামলা চালায়। হামলাকারীরা জেনারেল হাসপাতালে আহতদের চিকিৎসা নিতে বাধা দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।


দাইন্যা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য শহীদ সরকার জানান, বাসারচর গ্রামে হামলা ও ভাংচুরের খবর পেয়েছেন। বাসারচর সমাজের মানুষদের নতুন গোরস্থান নির্মাণ করা নিয়ে হামলার ওই ঘটনাটি ঘটেছে।


দাইন্য ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন জানান, হামলার সংবাদ পেয়ে বিষয়টি পুলিশকে অবগত করেছেন। তার কোন পোষ্যপুত্র নেই। পোষ্যপুত্র বা বাহিনী নিয়ে তিনি রাজনীতি করেন না বলেও জানান তিনি।


এ বিষয়ে টাঙ্গাইল সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. হাবিবুর রহমান জানান, ভাংচুর ও হামলার অভিযোগ পেয়েছি। হাসপাতাল ও ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশ, বাইমাইল গ্রামের মৃত. হালিম মিয়ার ছেলে অভিযুক্ত শিপন নানা অপরাধে ইতোমধ্যে চারবার কারাভোগ করেছেন। তার বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে। শিপন দাইন্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফজাল হোসেনের পোষ্য পুত্র বলেও স্থানীয়দের মাঝে গুঞ্জন রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno