আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৩১

ঘাটাইলে আ’লীগের মিছিলে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের প্রতিবাদ মিছিল ও শান্তি সমাবেশে আলোচিত বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার আসামি আমানুর রহমান খান রানার নেতৃত্বে হামলা, ছাত্রলীগ নেতার বাড়ি ভাংচুর ও স্থানীয় আ’লীগ নেতাদের কুপিয়ে জখম করা সহ সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু।


উপজেলা আওয়ামী লীগ কার্যাালয়ে আয়োজিত সংবাদ সম্মেললে লিখিত বক্তব্যে শহিদুল ইসলাম লেবু জানান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের জনপ্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার জামিনপ্রাপ্ত আসামি সাবেক এমপি আমানুর রহমান খান রানার নেতৃত্বে হেলমেট পড়া সন্ত্রাসী বাহিনী দিয়ে উপজেলা আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল ও শান্তি সমাবেশে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়।

তাদের অতর্কিত হামলায় ঘাটাইল উপজেলা আওয়ামীলীগ নেতা বাহাদুর আলম খান, আবুল কাশেম মেম্বার, সাবেক পৌর কাউন্সিলর সালাহউদ্দিন শাহিন, যুবলীগ নেতা শাহিন মিয়া, দৈনিক যায়যায়দিন পত্রিকার ঘাটাইল প্রতিনিধি উত্তম কুমার আর্য্য ও স্থানীয় সাপ্তাহিক জাহাজমারা পত্রিকার প্রতিনিধি মিলন মিয়া সহ অন্তত ১০ নেতাকর্মী আহত হয়।


তিনি জানান, এরআগে গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী আমানুর রহমান খান রানার নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর, ছাত্রলীগ নেতা আবিদের বাসা ভাংচুর, সরকারি জিবিজি কলেজ ছাত্র সংসদ ভাংচুর এবং ঘাটাইলে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করে।

২০১৮ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর পক্ষে সরাসরি ভোটপ্রার্থনা করেন। স্থানীয় ইউপি নির্বাচনে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভায় আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর পক্ষে সরাসরি নির্বাচনী প্রচারণা চালান।


লিখিত বক্তব্যে তিনি আরও জানান, ঘাটাইলে কোন সময় হানাহানি, খুনোখুনি ওসন্ত্রাসী কর্মকান্ড হয়নি। আমানুর রহমান খান রানা আসার পর ঘাটাইল একটি সন্ত্রাস ও চাঁদাবাজির উপজেলায় রূপান্তরিত হয়েছে। ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম মিয়া, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিবিজি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সামছুল হক মনি, জামুরিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম খান হেস্টিংস, আলোক হেলথ কেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপানা পরিচালক লোকমান হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সরোয়ার আলম রুবেল, সাইদুর রহমান লিপু, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, দপ্তর সম্পাদক আবু মুন্নাফ ছানা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হায়দার আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক গোলজার হোসেন, সদস্য আকারম হোসেন খান, মজিবর রহমান, আলী আকবর প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno