আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৯:৪৪

ঘাটাইলে ইঁদুরের বিষ মেশানো বিস্কুট খেয়ে ভাই-বোনের মৃত্যু

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের শালিয়াবহ গ্রামে ইঁদুর মারার বিষ মাখানো বিস্কুট খেয়ে রোববার(১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিশু ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হচ্ছে- ওই গ্রামের মো. শাহআলম মিয়ার ছেলে মো. তৌহিদ মিয়া(সাড়ে ৩ বছর) ও মেয়ে সানজিদা আক্তার(দেড় বছর)।


জানা যায়, রোববার বিকালে সাড়ে তিন বছরের ভাই তৌহিদ দেড় বছরের বোন সানজিদাকে নিয়ে বাড়ির উঠোনে খেলছিল। মা সানিয়া বেগম রান্না ঘর থেকে তাদের চোখে চোখে রাখছিলেন। রাতের খাবারের রান্নাও তার ছিল শেষের পথে। এরই মধ্যে প্রতিদিনের মত তার দুই সন্তান ঘরের কোণের কলাবাগানে খেলতে যায়।

কিছুক্ষণ পরই ছেলেমেয়ের কান্নার আওয়াজ আসে মা সানিয়া বেগমের কানে। দৌঁড়ে গিয়ে দুই হাতে দুই সন্তানকে ঝাপটে ধরতেই তারা নেতিয়ে পড়ে। মা তখনও জানতেন না অমোঘ সত্য মৃত্যুর খুব কাছাকাছি তার নারীছেঁড়া ধন। সন্ধ্যা ঘনিয়ে এলে দিনের আলোর সঙ্গে সঙ্গে নিভে যায় ভাই-বোনের জীবন প্রদীপ। এ ঘটনায় ওই পরিবারসহ এলাকাজুড়ে শোকের মাতম বিরাজ করছে।


স্থানীয় শহিদুল ইসলাম সহ প্রতিবেশিরা জানায়, শুরুতে শিশু দুইটির পরিবারের সদস্যরা মনে করেন ভূতের আছর হয়েছে। তখন তারা প্রথমে পাশের পেঁচারআটা বাজারে নিয়ে যায়। সেখানে মসজিদের ইমাম ডেকে এনে ঝাড়ফুঁঁক করান তারা। সন্ধ্যা সাতটার দিকে তারা শিশু দুটিকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তারা জানতে পারেন ডাক্তার বলেছেন শিশু দুইটি আগেই মারা গেছে।


এলাকাবাসী জানায়, বাজারে এক ধরনের ইঁদুরের বিষ পাওয়া যায়- যা বিস্কুটের মধ্যে মাখানো থাকে। নিহত ওই শিশুদের এক আত্মীয় জানান, বাড়িতে ইঁদুরের উপদ্রব থাকায় শিশুদের বাবা শাহ আলম দুইদিন আগে ইঁদুর মারার বিষ মাখানো বিস্কুট ভেঙে গুড়ো করে ঘরে প্রয়োগ করেন। অবশিষ্ট কয়েকটি বিস্কুট সহ সেই প্যাকেটটি বাড়ির পাশে কলাবানে ফেলে দেন। ফেলে দেওয়া সেই বিষ মিশ্রিত বিস্কুটের প্যাকেটই কাল হল সন্তানের।


রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল রায়হান জানান, বিকালে পারিবারিক কাজে শাহআলমের স্ত্রী ব্যস্ত ছিলেন। এমন সময় তৌহিদ ও সানজিদা বিষ মাখানো বিস্কুট খেয়ে কান্না করে দেয়। পরিবারের সদস্যরা বিষয়টি টের পেয়ে প্রথমে পেঁচারআটা বাজারে নিয়ে ঝাড়ফুঁক দেওয়া হয়। পরে সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওই দুই শিশুকে মৃত ঘোষণা করেন। এই হৃদয় বিদারক ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ লোকমান হোসেন জানান, প্রাথমিকভাবে শিশুদের পরিবারের দেওয়া তথ্যমতে শিশু দুইটি ইঁদুরের বিষ মিশ্রিত বিস্কুট খেয়ে ফেলায় বিষক্রিয়া হয়ে তাদের মৃত্যু হয়েছে। ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেজিস্টারে বিষক্রিয়ায় মৃত্যুর কথা উল্লেখ রয়েছে। নিহত শিশু দুটির মরদেহ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno