আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৮:৫৯

ঘাটাইলে দুই ইউপি সদস্য গণপিটুনির শিকার ॥ চাল চুরি ধামাচাপায় রাতভর বৈঠক

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইলে ভিজিএফ চাল চুরির অভিযোগে দুই ইউপি সদস্যকে গণপিটুনি দিয়েছে জনতা। শুক্রবার(৮ জুলাই) বিকালে দেওপাড়া ইউনিয়নে ওই ঘটনা ঘটে। এ সময় ১২৫ বস্তা ভিজিএফ’র চাল উদ্ধার করা হয়।

গণপিটুরি শিকার দুই ইউপি সদস্য হচ্ছেন- রেজাউল করিম ও আব্দুস ছালাম। এদিকে, চাঞ্চল্যকর ওই ঘটনাটি ধামাচাপা দিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হেপলুর গডফাদাররা একজোট হয়ে উপজেলা প্রশাসনে তদবির শুরু করেছে। তারা শুক্রবার রাত ১২টা পর্যন্ত দেন-দরবার করেছেন।


স্থানীয়রা জানায়, শুক্রবার সকাল থেকে দেওপাড়া ইউনিয়ন পরিষদ ভবন থেকে ঈদ উপলক্ষে ভিজিএফ’র চাল বিতরণ কার্যক্রম চলছিল। হতদরিদ্রদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম কিছুসময় চলার পর ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হেপলু বন্ধ করে দেন।

দুপুরে নামাজের সময় সুযোগ বুঝে পাঁচটি অটোরিকশাযোগে ১২৫ বস্তা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে রওনা দেন ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হেপলু, সদস্য আব্দুছ ছালাম, রেজাউল করিম, চান মাহমুদ ও ফারুক তালুকদার। কিছুদুর যাওয়ার পর বিষয়টি চোখে পড়লে জনতা রাস্তা অবরোধ করে তাদের ঘেরাও করে।

এসময় ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হেপলু, সদস্য চান মাহমুদ ও ফারুক তালুকদার কৌশলে পালিয়ে যান। কিন্তু অপর দুই ইউপি সদস্য আব্দুল ছালাম ও রেজাউল করিম উত্তেজিত জনতার হাতে গণপিটুনির শিকার হন। পরে তাদেরকে আটকে রেখে ঘাটাইল থানা পুলিশ ও উপজেলা প্রশাসনে খবর দেয় জনতা। ঘাটাইল থানা পুলিশ ও স্থানীয় প্রশাসনের লোকজন গিয়ে চালসহ জনতার হাতে আটক দুই ইউপি সদস্যকে উদ্ধার করে।


এদিকে, ভিজিএফ’র চাল চুরির বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হেপলুর রাজনৈতিক গডফাদাররা শুক্রবার রাত ১২টা পর্যন্ত উপজেলা প্রশাসনের সাথে দফায় দফায় বৈঠক করেছেন।

সেখানে ঘাটাইল উপজেলার এক শীর্ষ ব্যক্তি ছাড়াও আ’লীগের বিতর্কিত ব্যক্তিরা উপস্থিত ছিলেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।


অপরদিকে, চাল চুরির অভিযোগ অস্বীকার করে গণপিটুনির শিকার ইউপি সদস্য আব্দুছ ছালাম জানান, চেয়ারম্যানের নির্দেশে তারা চালের বস্তাগুলো সরিয়ে দেলুটিয়া বাজার থেকে বিতরণ করতে চেয়েছিলেন।

ইউনিয়ন পরিষদের গোডাউন থাকতে অন্য এলাকা থেকে চাল বিতরণের নিয়ম আছে কি-না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন- নিয়ম আছে কি-না তিনি তা জানেন না, চেয়ারম্যান জানেন।


দেওপাড়া ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হেপলু জানান, জনগণের সুবিধার জন্য তিনি নিজ এলাকা দেলুটিয়া বাজার থেকে চালগুলো বিতরণ করতে চেয়েছিলেন তিনি। সে মোতাবেক তিনি ওয়ার্ড সদস্যদের মাধ্যমে অটোরিকশাযোগে ইউনিয়ন পরিষদ থেকে চাল পাঠান।


ঘাটাইল থানার উপ-পরিদর্শক(এসআই) পলাশ আহমেদ জানান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


ঘাটাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক জানান, ইউনিয়ন পরিষদের বাইরে তিন হাজার ৭৫০ কেজি ওজনের ১২৫ বস্তা চাল পাওয়া যায়। চালগুলো জনগণ কর্তৃক আটক করা হয়েছিল।

একই সাথে জনগণ কর্তৃক আটককৃত দুই ইউপি সদস্যকে কাগজে স্বাক্ষর রেখে ছেড়ে দেওয়া হয়েছে। চালগুলো ইউনিয়ন পরিষদের পশুসম্পদ কক্ষে সীলগালা করে রাখা হয়েছে। উপজেলা পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno