আজ- ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  সন্ধ্যা ৭:৫৫

চাকুরি জাতীয় করণের দাবিতে শিক্ষক-কর্মচারীদের সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকুরি একযোগে জাতীয় করণের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার(১৭ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট জেলা শাখার ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, শিক্ষক-কর্মচারী ঐক্যজোট ও বাকশিস জেলার শাখার সভাপতি একেএম আব্দুল আউয়াল।


লিখিত বক্তব্যে তিনি জানান, বেসরকারি শিক্ষকরা দেশের প্রায় ৯৭ ভাগ শিক্ষার্থীর পড়াশোনার কাজে নিয়োজিত। সরকারি ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত। ১৯৮০ সালের ১ জানুয়ারি থেকে জাতীয় স্কেলে অন্তর্ভূক্ত করে তাদের সম্মানজনক জাতীয় মর্যাদা এবং একই সাথে ৫০ ভাগ বেতন প্রদান করা হয়। আন্দোলনের ফলে ধাপে ধাপে আমরা মূল বেতনের শতভাগে উন্নীত হয়েছি।


কিন্ত স্বাধীনতার এত বছর পরেও আমরা অধিকার আদায়ে পূর্ণতা লাভ করতে পারিনি। যথোপযুক্ত স্কেল ও গ্রেড, পদোন্নতি, বাড়ি ভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বদলির সুযোগ, চিকিৎসা ভাতা, পেশাগত মর্যাদা থেকে বঞ্চিত।


তিনি জানান, বর্তমানে দ্রব্যমূল্যের বৃদ্ধিতে নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয় করতে গেলে পুরো টাকাই শেষ হয়ে যাচ্ছে। মাসের ১৫ দিনের মধ্যেই বেতনের সকল টাকা শেষ হয়। বাকিদিনগুলো ঋণ করে চলতে হয়। ২০১৩ সাল থেকে আমাদের আন্দোলন শুরু হয়েছে ‘শিক্ষাকে একযোগে জাতীয়করণের আন্দোলন’। আগামী ৩০ সেপ্টেম্বের মধ্যে বেরকারি কলেজ, স্কুল ও মাদ্রাসা জাতীয় করণের ঘোষণা না দিলে ৫ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে বলে তিনি জানান।


এসময় শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল বাসেত মিঞা, বাকশিসের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno