আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:২৯

ছোট ভাইদের হাটার রাস্তা বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কালিয়া গ্রামে ছোট ভাইদের বাড়িতে চলাচলের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে বড় ভাইয়ের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে পারিবারিকভাবে দফায় দফায় মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন ছোট ভাইয়েরা।

মীমাংসার চেষ্টা করায় বড় ভাইয়ের হুমকির শিকারও হয়েছেন ছোট ভাই ও বোনেরা। মৌখিক জমি বন্টন ও সামনের অংশ বড় ভাই নেওয়ার জোরে এমন ঘটনাটি ঘটানো হয়েছে বলে অভিযোগ করছেন পরিবারের সদস্যরাসহ প্রতিবেশিরা।


জানা যায়, ঘাটাইল উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের কালিয়া গ্রামের আলী জুলফিকার মিয়ার তিন ছেলে ও তিন মেয়ে। এর মধ্যে বড় ছেলে মনির সিদ্দিকী, মেজ ছেলে সৌদী প্রবাসী মোস্তাফিজুর রহমান সিদ্দিকী জোসেব এবং ছোট ছেলে ফিরোজ সিদ্দিকী। পৈত্রিক সূত্রে জনপ্রতি বাড়ির জমি পেয়েছেন ৫ শতাংশ।

এর মধ্যে বড় ভাই মনির সিদ্দিকী সামনের অংশ থেকে নিয়েছেন ৫ শতাংশ। মাঝের অংশ থেকে ৫ শতাংশ পেয়েছেন মেজ ছেলে সৌদী প্রবাসী মোস্তাফিজুর রহমান সিদ্দিকী জোসেব ও ছোট ছেলে ফিরোজ সিদ্দিকী পেয়েছেন শেষের ৫ শতাংশ।


সৌদী প্রবাসী মোস্তাফিজুর রহমান সিদ্দিকী জোসেব বলেন, মৌখিকভাবে আমরা বাড়ির জমি থেকে তিন ভাই পাঁচ শতাংশ করে জমি পেয়েছি। আমার অংশ মাঝখানে। জমি ভাগের সময় ৬ ফুট রাস্তা রাখার সিদ্ধান্ত হয়। রাস্তাটি দিয়ে সকলে চলাচল করলেও নির্মাণ কাজের দায়িত্ব নিয়েছিলাম আমি।

আমরা ছোট দুই ভাই কর্মস্থলে থাকার সুযোগ নিয়ে গত এক মাস আগে আমাদের বড়ভাই মনির সিদ্দিকী রাস্তার অংশটুকু বন্ধ করে ঘরের অংশ বৃদ্ধি করেছেন। এ কারণে সৌদী থেকে আমি মোবাইলে বড়ভাইয়ের সাথে যোগাযোগ করলে তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ বাড়িটি তার বলে দাবি করেছেন। রাস্তাটি বন্ধ করায় আমাদের চলাচলের চরম সমস্যা দেখা দিয়েছে।


সবাই একমত হয়ে রাস্তার জন্য ছাড়া জমির অংশে কেন অবৈধভাবে ঘরের অংশ বৃদ্ধি করা হলো এর বিচার দাবি করেছেন সৌদী প্রবাসী মোস্তাফিজুর রহমান সিদ্দিকী জোসেব। রাস্তাটি উদ্ধারে ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন সরকারি দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হবে। চলাচলের রাস্তাটি উদ্ধারে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেছেন তিনি।


ছোট বোন নাজু বলেন, রাস্তার সমস্যাটি সমাধানে বাড়িতে আসছি বলে আমার বড়ভাই মনির সিদ্দিকী আমাকে সংসার ছাড়া করার হুমকি দিয়েছেন। আমরা পরিবারের শান্তি চাই। রাস্তা ছেড়ে ঘর করার যে সিদ্ধান্ত ছিল, সেটি বহাল রাখার দাবি জানান তিনি।


পরিবারের অভিভাবক মাজহারুল হক রানা সিদ্দিকী বলেন, সম্পর্কে আমি ওদের চাচা। পাশের প্লটটিই আমাদের। রাস্তাটি সচল রাখার জন্য আমি বাঁধা দিয়েছিলাম। তবে মনির নানা অজুহাত দেখিয়ে ও কথা অমান্য করে রাস্তাটি বন্ধ করেছে।


অভিযুক্ত মনির সিদ্দিকী বলেন, আমি রাস্তা বা জমি দখল করিনি। আমার ভাগে পাওয়া পৈত্রিক সম্পতির অংশের টুকুতে ঘর বড় করেছি। এরপরও রাস্তার জন্য দুই হাত পরিমাণ রেখে দিয়েছি।


দিঘলকান্দি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য রহিম মিয়া বলেন, রাস্তা বন্ধ করে ঘর নির্মাণের কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


এ বিষয়ে দিঘলকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম মটু জানান, রাস্তা বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ পেয়েছি। সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno