আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:৫৫

টাঙ্গাইলে মহাসড়ক করে অবরোধ শিক্ষার্থীদের বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

৩০ ভাগ সিলেবাস বহালের দাবিতে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে মহাসড়কের টাঙ্গাইল শহরের আশেকপুর বাইপাস এলাকায় অবস্থান নেয় শিক্ষার্থীরা।

অবরোধের ফলে মহাসড়কের উত্তরবঙ্গমুখী এলেঙ্গা ও ঢাকামুখী করটিয়া বাইপাস পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে স্থানীয় প্রশাসন ও পুলিশের মৌখিক আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।


এর আগে টাঙ্গাইলের সৃষ্টি স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা শহরের শহীদ স্মৃৃতি পৌর উদ্যান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়ক অবরোধ কর্মসূচিতে যোগ দেয়। শিক্ষার্থীরা আশেকপুর মহাসড়কে বসে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে।


অবরোধে অংশ নেওয়া সৃষ্টি স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র সোহান বলেন, ২০২১ সালের এসএসসি শিক্ষার্থীদের জন্য ৩০ ভাগ সিলেবাস বহাল ছিল।

২২ সালের শিক্ষার্থীদের ৩০ ভাগ সিলেবাসের সুযোগ রাখা হয়নি। করোনা মহামারীর কারণে আমরা পর্যাপ্ত লেখাপাড়া সুযোগ বঞ্চিত হয়েছি। এ কারণে আমরা ৩০ ভাগ সিলেবাস বহাল রাখার দাবি জানাচ্ছি।


তিনি আরও বলেন, ইতোপূর্বে এ দাবিতে আমরা জেলা প্রশাসক মহাদয়ের স্মরণাপন্ন হই। তেমন কোন আশ্বাস না পাওয়ায় আমরা বাধ্য হয়ে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধের মাধ্যমে দাবি আদায়ের চেষ্টা করছি।


টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মীর মোশাররফ হোসেন জানান, শিক্ষার্থীরা ৩০ ভাগ সিলেবাস বহাল রাখার দাবিতে মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়।

সংবাদ পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তারা এসে শিক্ষার্থীদের দাবি বিবেচনার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno