আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১:০৩

টাঙ্গাইলের অপ্সরা ড্রিংকিং ওয়াটার কারখানায় জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের অপ্সরা ড্রিংকিং ওয়াটার(নিউ জমজম) কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা সহ উৎপাদন ও বিপনণ কার্যক্রম বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে ভ্রামামান আদালত পরিচালনা করেন টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খায়রুল ইসলাম।

গত ১৬ নভেম্বর বিভিন্ন সংবাদ মাধ্যমে শুধুমাত্র ট্রেড লাইসেন্সেই অবাধে অনুমোদনহীন কারখানার ন্যাচারাল ড্রিংকিং ওয়াটার নামে বিশুদ্ধ পানি বিক্রির বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদের সত্যতা পেয়ে কারাখানার দুই মালিক কামাল পাশা খানকে ২৫ হাজার টাকা ও শহিদুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) এর টাঙ্গাইল ফিল্ড অফিসার সিকান্দার মাহমুদসহ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মকর্তাসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ভ্রাম্যমান আদালত অভিযানের সময় বাজারজাতের জন্য প্রস্তুতকৃত পানির জার-বোতল ধ্বংস করে। বিক্রির উদ্দেশ্যে পরিবহনকৃত ৩০টি পানির জার-বোতল জব্দ করা হয়।

দীর্ঘদিন যাবৎ পূর্বানুমতি ছাড়াই টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নে অপ্সরা ড্রিংকিং ওয়াটার (নিউ জমজম)কারখানা পরিচালিত হচ্ছিল।

এছাড়াও একই উপজেলার করটিয়া ইউনিয়নের ক্ষুদিরামপুরের মেঘ ন্যাচারাল ড্রিংকিং ওয়াটার কারখানায়ও অভিযান পরিচালনা করা হয়।

তবে কারখানাটি বন্ধ থাকায় তার মালিক শাহীন ইসলামকে আগামিকাল (১৪ ডিসেম্বর) এর মধ্যে অনুমোদনের সকল কাগজ নিয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে উপস্থিত হওয়ার নির্দেশনা দেওয়া হয়। এ ব্যতিত পানি উৎপাদন ও বিপণন বন্ধ রাখার নির্দেশও দেন আদালত।

টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মো. খায়রুল ইসলাম জানান, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ২০১৮ এর ৩১ ধারার আইন লঙ্ঘন করে পানি উৎপাদন ও বিপণন করা হচ্ছিল।

এ কারণে কারাখানার দুই মালিক কামাল পাশা খান ও শহিদুল ইসলামকে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজারা টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno