আজ- ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ৮:০৩

টাঙ্গাইলের তিন ইটভাটাকে নয় লাখ টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ঘাটাইল ও মির্জাপুর উপজেলার তিনটি ইটভাটাকে মোট নয় লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার(১৩ ফেব্রুয়ারি) টাঙ্গাইল জেলা কার্যালয়ের পরিদর্শন প্রতিবেদনের ভিত্তিতে পরিবেশ সদর দপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমন্টে শাখার পরিচালকের দপ্তরে শুনানীতে ওই জরিমানা ধার্য করা হয়।
জরিমানা ধার্যকরা ইটভাটগুলো হচ্ছে, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়ায় অবস্থিত মেসার্স সাগর ব্রিকসকে তিন লাখ টাকা, মির্জাপুর উপজেলার পলাশতলীস্থ মেসার্স কে এস বি ব্রিকসকে তিন লাখ টাকা ও একই উপজেলার কুড়িপাড়ায় অবস্থিত জেএসবি এন্টারপ্রাইজ (ব্রিক ফিল্ড)-কে তিন লাখ টাকা।
টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, ধারাবাহিক শুনানী কার্যক্রমের অংশ হিসেবে পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতিরেকে ইটভাটা পরিচালনার মাধ্যমে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় উল্লেখিত তিনটি ইটভাটাকে নয় লাখ টাকা জরিমানা ধার্য করা হয়েছে।
তিনি আরো জানান, চলতি মৌসুমে ইতোপূর্বে আরও ছয়টি ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা ধার্য করা হয়। জেলা কার্যালয়ের পরিদর্শনের ভিত্তিতে পর্যায়ক্রমে অবৈধ ইটভাটার বিরুদ্ধে টাঙ্গাইল জেলার পরিবেশ সুরক্ষায় এ ধরনের এনফোর্সমেন্ট কার্যক্রম অব্যাহত থাকবে।
এনফোর্সমেন্ট শাখা সূত্রে জানা যায়, শুনানীতে হাজির হওয়ার জন্য নোটিশকৃত ইটভাটার মালিকগন যথাসময়ে শুনানীতে হাজির না হলে তাদের বিরুদ্ধে একতরফা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno