আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:৩৫

টাঙ্গাইলের রানাগাছা গ্রামে সরকারি রাস্তায় চলাচলে প্রতিবন্ধকতার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের রানাগাছা গ্রামে নদীপাড়া(ঝিনাই) যাওয়ার সরকারি রাস্তায় চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ ওঠেছে।

এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম আকন্দ সদর উপজেলা সহকারী কমিশনারের(ভূমি) কাছে প্রতিবেদন দাখিল করলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।


জানা যায়, সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের রানাগাছা গ্রামে নদীপাড়া(ঝিনাই) নামক এলাকায় যাওয়ার একটি সরকারি সড়ক রয়েছে। সড়কটি রানাগাছা মৌজার বিএস ১নং খতিয়ানের ৪৫২নং দাগের ২৯ শতাংশ ভূমি সরকারের পক্ষে জেলা প্রশাসকের নামে রেকর্ডকৃত। ওই রাস্তা দিয়ে প্রতিদিন দুই শতাধিক মানুষ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী নিয়ে চলাচল করে থাকেন।

সম্প্রতি ওই সড়কে স্থানীয় মৃত দরবেশ আলীর ছেলে শুকুর আলী, দারোগ আলী ও আবু সাইদ রাস্তার মাঝে অস্থায়ী খুঁটি বসিয়ে জবরদখল করে এলাকাবাসীর চলাচল বন্ধ করে দিয়েছেন। এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয়রা সদর উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেন। পরে নির্দেশিত হয়ে ঘারিন্দা ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম আকন্দ গত ৮ মে সদর উপজেলা সহকারী কমিশনারের(ভূমি) কাছে প্রতিবেদন দাখিল করেন।


ঘারিন্দা ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম আকন্দ জানান, তিনি যথারীতি সরেজমিন তদন্ত করে উপজেলা সহকারী কমিশনারের(ভূমি) কাছে প্রতিবেদন দাখিল করেছেন।


টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার হাসান বিন মোহাম্মদ আলী জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবগত। তিনি সহ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দ্রুত উপজেলা থেকে সার্ভেয়ার পাঠিয়ে রাস্তাচি পরিমাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno