আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১২:১৭

টাঙ্গাইলের সাবেক মেয়র মুক্তি আবার কারাগারে

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের জেলা আওয়ামী লীগের জনপ্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলায় পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তির অন্তর্বর্তীকালীন জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার(২৮ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাসুদ পারভেজ জামিন বাতিলের ওই আদেশ দেন। এ আদালত থেকে গত ১০ ফেব্রুয়ারি সাবেক মেয়র মুক্তি অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি পেয়েছিলেন।


চাঞ্চল্যকর ফারুক হত্যা মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার সহোদর সাবেক মেয়র মুক্তি। তার বাবা আতাউর রহমান খান ওই আসনের বর্তমান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।


টাঙ্গাইলের অতিরিক্ত সরকারি কৌশুলী মনিরুল ইসলাম খান জামিন বাতিলের বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ ছয় বছর পলাতক থাকার পর ২০২০ সালের ২ ডিসেম্বর সহিদুর রহমান খান মুক্তি আদালতে আত্মসমর্পন করেন। আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন। এরপর থেকে অন্তর্বর্তী জামিন পাওয়ার আগ পর্যন্ত কারাগারে ছিলেন তিনি।

সরকারি কৌশুলী মনিরুল ইসলাম খান জানান, সোমবার ফারুক আহমদ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য ছিল। সাবেক মেয়র মুক্তি আইনজীবীদের মাধ্যমে অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বর্ধিতসহ স্থায়ী জামিনের আবেদন করেন। আবেদনে বলা হয়, তার চিকিৎসা অব্যাহত আছে। তাকে হাসপাতালে ভর্তি থাকতে হবে।


মামলার বাদি নিহত ফারুক আহমদের স্ত্রী নাহার আহমদ আদালতে জামিন বর্ধিত না করার আবেদন জানান। উভয় পক্ষের আইনজীবীদের শুনানী শেষে আদালত জামিন বাতিল করে সাবেক মেয়র মুক্তিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
বাদি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, এ মামলার আসামি সাবেক মেয়র মুক্তিকে শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে মানবিক কারনে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন আদালত।


উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়ার বাসার কাছ থেকে উদ্ধার হয়। এ ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন।

ওই হত্যাকান্ডের সঙ্গে জড়িত সন্দেহে ২০১৪ সালের আগস্টে গোয়েন্দা পুলিশ আনিসুল ইসলাম রাজা ও মোহাম্মদ আলী নামের দুজনকে গ্রেপ্তার করে। আদালতে এ দুজনের দেওয়া স্বীকারোক্তিতে হত্যার সঙ্গে তৎকালীন সাংসদ আমানুর রহমান খান রানা, তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার তৎকালীন মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন ও ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পার জড়িত থাকার বিষয়টি উঠে আসে। এরপর অভিযুক্তরা আত্মগোপনে চলে যান।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে গোয়েন্দা পুলিশ তৎকালীন সংসদ সদস্য আমানুর রহমান খান ও তার অপর তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আমানুর রহমান খান রানা ২০১৬ সালের সেপ্টেম্বরে আত্মসমর্পণ করেন। প্রায় তিন বছর হাজতবাসের পর তিনি জামিনে মুক্তি পান। তাদের অপর দুই ভাই এখনও আত্মগোপনে রয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno