আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৬:৪৬

টাঙ্গাইলের ৭৪ নেতা আ’লীগের মনোনয়নপত্র কিনলেন

 

বুলবুল মল্লিক:


আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়নের প্রত্যাশায় টাঙ্গাইলে আওয়ামী লীগের অন্তত ৭৪ জন নেতা দলীয় মনোনয়নপত্র কিনেছেন। টাঙ্গাইলের ৮টি সংসদীয় আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা নেতাকর্মীদের সাথে নিয়ে বাদ্য বাজিয়ে উৎসব মুখর পরিবেশে দলীয় সভাপতির ঢাকাস্থ ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং জমা দেন। এদের মধ্যে প্রতিমন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা, বর্তমান এমপি এবং জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ নেতা রয়েছে। এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী দলীয় মনোনয়নপত্র ক্রয়কারী নেতারা হচ্ছেন-
টাঙ্গাইল-১(মধুপুর-ধনবাড়ী): এ আসনে চার জন মনোনয়নপত্র কিনেছেন। তারা হচ্ছেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীয় সদস্য বর্তমান সংসদের এমপি ড. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য মাসুদ রানা, অভিনেতা সিদ্দিকুর রহমান ও ব্যবসায়ী সবুজ তালুকদার।
টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর): এ আসন থেকে ১৭ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র কিনেছেন। তারা হচ্ছেন, বর্তমান সংসদের এমপি খন্দকার আসাদুজ্জামান, বর্তমান সংসদ সদস্যের ছেলে মশিউজ্জামান রোমেল, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান(ছোট মনির), গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি খন্দকার গিয়াস উদ্দিন, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল হালিম, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. নুরুন নবী, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, হারুনুর রশীদ বীরপ্রতিক, অ্যাডভোকেট শামসুল আলম, কেন্দ্রীয় আ’লীগের সাবেক নেতা রফিকুল ইলমাম মঞ্জু, একেএম শহিদুর রহমান, আসলাম খান, ভূঞাপুর পৌরসভার মেয়র মাকসুদুল হক, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ এবং সাঈদ চৌধুরী।
টাঙ্গাইল-৩(ঘাটাইল): এ আসনে ১১ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন। তারা হচ্ছেন, বর্তমান সংসদের এমপি আমানুর রহমান খান রানা(কারান্তরীন), জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পপতি সৈয়দ আবু ইউসুফ আব্দুল্লাহ তুহীন, ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শহিদুল ইসলাম, তেজগাঁও বিশ^বিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ও সমৃদ্ধ ঘাটাইল ঢাকার আহ্বায়ক ড. অধীর চন্দ্র সরকার, সাবেক এমপি প্রয়াত ডা. মতিউর রহমানের ছেলে তানভীর রহমান, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও পিপি অ্যাডভোকেট এস আকবর খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. কামরুল হাসান খান, সোনালী ব্যাংকের পরিচালক মুক্তিযোদ্ধা ড. নুরুল আলম তালুকদার, সরকারি জিবিজি কলেজের সহকারী অধ্যাপক ওয়াহেদ শরিফ সিদ্দিকী এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি কোহিনূর হোসেন খান।
টাঙ্গাইল-৪(কালিহাতী): এ আসন থেকে ৫ জন মনোনয়নপত্র কিনেছেন। তারা হচ্ছেন, বর্তমান সংসদের এমপি হাসান ইমাম খান, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি(১) ব্যবসায়ী ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী, এফবিসিসিআই’র পরিচালক ও আওয়ামী লীগ নেতা আবু নাসের এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সোলায়মান হাসান।
টাঙ্গাইল-৫(সদর): এ আসন থেকে আওয়ামী লীগের ৭ জন মনোনয়নপত্র কিনেছেন। তারা হচ্ছেন, বর্তমান সংসদের এমপি মো. ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নাহার আহমদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মেহের নীগার তন্ময়, কেন্দ্রীয় আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সহ-সম্পাদক জিয়াউল আবেদীন এবং আওয়ামী লীগের নেতা প্রয়াত আব্দুল মান্নানের ছেলে আনিছুর রহমান শাহেদ।
টাঙ্গাইল-৬(নাগরপুর-দেলদুয়ার): এ আসন থেকে ১৩ জন মনোনয়নপত্র কিনেছেন। তারা হচ্ছেন, তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক সভাপতি আহসানুল ইসলাম টিটু, বর্তমান সংসদের এমপি খন্দকার আব্দুুল বাতেন, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম, যুক্তরাজ্য আওয়ামী লীগ ও দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সদস্য ব্যারিস্টার আশরাফুল ইসলাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক তারেক শামস খান হিমু, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ইনসাফ আলী ওসমানী, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ আব্দুর রহিম ইলিয়াস, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রামাণিক, কেন্দ্রীয় আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সহ-সভাপতি হামিদুর রহমান ঝন্টু, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক খোরশেদ আলম বাবুল, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক মাহমুদ উল্লাহ লিলু।
টাঙ্গাইল-৭(মির্জাপুর): এ আসন থেকে ৬ জন দলীয় মনোনয়নপত্র কিনেছেন। তারা হচ্ছেন, টাঙ্গাইল জেলা আ’লীগের সদস্য ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর(অব.) খন্দকার এ হাফিজ, বর্তমান সংসদের এমপি একাব্বর হোসেন, জেলা আ’লীগের কার্যনিবাহীর সদস্য ও টাঙ্গাইল চেম্বার অব কমার্সের সভাপতি খান আহমেদ শুভ, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, মির্জাপুরের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছালমা ছালাম উর্মি।
টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল): এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন ১১ জন। তারা হচ্ছেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক প্রকৌকশী আতাউল মাহমুদ, বর্তমান সংসদের এমপি অনুপম শাহজাহান জয়, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের), সখীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত সিকদার, অধ্যক্ষ সাঈদ আজাদ, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খান, আ’লীগ নেতা সরকার মোহাম্মদ আরিফুজ্জামান ফারুক, প্রকৌশলী আসাদুল হক তালুকদার, আওয়ামীলীগ নেতা জুয়েল সরকার, ডা. জুয়েল ও বাসাইল উপজেলা তাঁতীলীগের সভাপতি বদিউজ্জামান বিদ্যুত।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno