আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ২:৪৯

টাঙ্গাইলে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার(২৫ এপ্রিল) পরিবেশ অধিদপ্তরের আয়োজনে ‘আসুন আমরা শব্দ দূষণ রোধে সচেষ্ট হই’ প্রতিপাদ্যে বর্ণাঢ্য র‌্যালি, ডিজিটাল কনটেণ্ট প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশিদারিত্বমূলক প্রকল্পের আওতায় জেলা শিল্পকলা অ্যাকাডেমি থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শিহাব রায়হান।


টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জমির উদ্দিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার(ট্রাফিক) রাকিবুল হাসান রাসেল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, টাঙ্গাইলের ট্রাফিক ইন্সপেক্টর(উত্তর) মো. দেলোয়ার হোসেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ প্রমুখ।


সভায় শব্দ দূষণ রোধে করণীয় নানা বিষয় উপস্থাপনের পাশাপাশি ডিজিটাল কনটেণ্ট প্রদর্শণ করা হয়। এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পরিবেশবাদী সংগঠনের কর্মী, এনজিও প্রতিনিধি ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno