আজ- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১২:২৬

টাঙ্গাইলে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:


‘সাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ্ব গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।
শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় বিবেকানন্দ স্কুল অ্যান্ড কলেজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরেট চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সরকারী-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী, সাংবাদিক, বুদ্ধিজীবীসহ সকল স্তরের জনগণ অংশ নেন।
র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নেছার উদ্দিন জুয়েল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) গোবিন্দ চন্দ্র পাল ও জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. লুৎফুল কিবরিয়া, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক একেএম বজলুর রশীদ তালুকদার, বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল করিম প্রমুখ।
আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার প্রাপ্তরা হচ্ছেন, একাদশ-দ্বাদশ গ্রুপে বিবেকানন্দ হাই স্কুল অ্যান্ড কলেজের রুমানা ইয়াসমিন প্রথম ও নূর মোহাম্মদ সাকিব দ্বিতীয় ও মাহমুদুল হাসান কলেজের সোমা সরকার তৃতীয় স্থান, নবম-দশম গ্রুপে বিবি গার্লস এর মাহবুবা তালুকদার প্রথম, বিবি বয়েজ এর তাসনীম আহমেদ নূর দ্বিতীয় ও শাহারিয়া সুলতানা মুন্নী তৃতীয় পুরস্কার পেয়েছেন। ষষ্ঠ-অষ্টম গ্রুপে বিবি গার্লস এর হুমায়রা বিনতে হারুণ প্রথম, পুলিশ লাইন্স হাইস্কুলের জান্নাতুল ফেরদৌস দ্বিতীয় ও টাঙ্গাইল গার্লস এর অনিকা নিশাত শশী তৃতীয় হয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno