আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:৪৭

টাঙ্গাইলে আরও ৩৪৯ ভূমি ও গৃহহীন পাচ্ছেন পাকা ঘর

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে আরও ৩৪৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ পাকা ঘর পাচ্ছেন। এর মধ্যে সদর উপজেলায় ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবেন। ইতোপূর্বে দুই হাজার ৯৯৩টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।


বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপের ঘরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের কার্যক্রম উদ্বোধন করবেন। বুধবার (২০ জুলাই) সকালে সদর উপজেলার পাইকমুড়িল আশ্রয়ণ প্রকল্পে জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি এ তথ্য জানান।


জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন- সারা বাংলাদেশে একজন মানুষও ভূমি ও গৃহহীন থাকবে না।

এরই অংশ হিসেবে সারা দেশে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় টাঙ্গাইল জেলায় আরও ৩৪৯ ঘর প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।


তিনি আরও বলেন, ইতোপূর্বে যে সকল গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। সেই সব আশ্রয়ণে বিশুদ্ধ পানি, বিদ্যুৎ সংযোগ ও বৃক্ষরোপন করা হয়েছে। এছাড়াও তাদের স্বাবলম্বী করতে প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

এ দিকে বন্যায় ভাঙনের শিকার হয়ে যে সকল মানুষ গৃহহীন ও ভূমিহীন হবে তাদেরও তালিকা প্রস্তুত করে জমিসহ গৃহ নির্মাণ করা হবে।


এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহানা নাসরিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) অতনু বড়ুয়া, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, বাঘিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মতিয়ার রহমান মন্টু প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno