আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৮:২৯

টাঙ্গাইলে আ’লীগের প্রবীণ দুই নেতার মৃত্যুবার্ষিকী পালিত

 

দৃষ্টি নিউজ:

dristy.tv pic-49টাঙ্গাইলে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার(৪ এপ্রিল) বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ দুই সহচর বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী আব্দুল মান্নান এবং সাবেক উপদেষ্টা, সাবেক এমপি মির্জা তোফাজ্জল হোসেন মুকুলের মৃত্যুবাষির্কী পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল মরহুমদ্বয়ের কবর জিয়ারত, মিলাদ ও দোয়া মাহফিল, গণভোজ, স্মরণ সভা ইত্যাদি। জেলা আওয়ামী লীগ ও জননেতা আব্দুল মান্নান স্মৃতি পরিষদ সহ বিভিন্ন সংগঠন ও পারিবারিকভাবে এসব কর্মসূচি পালন করা হয়।
টাঙ্গাইল জেলা আওয়ামীলী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, মো. ছানোয়ার হোসেন এমপি, মনোয়ারা বেগম এমপি, জেলা আওয়ামীলী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জামিলুর রহমান মিরণ সহ দলীয় নেতা-কর্মীরা এসব কর্মসূচিতে অংশ নেন।dristy.tv pic-48
আওয়ামীলীগের প্রবীণ নেতা আব্দুল মান্নান বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের পরিচালক, বাংলাদেশ সরকারের প্রথম স্বরাষ্ট্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। তিনি ১৯২৯ সালের ৭ অক্টোবর টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী গ্রামে জন্মগ্রহন এবং ২০০৫ সালের ৪ এপ্রিল ঢাকার এলিফ্যাণ্ট রোডের নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন।
ভাষা সৈনিক মির্জা তোফাজ্জল হোসেন মুকুল একাধারে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, প্রবাসী মুজিবনগর সরকারের অন্যতম সংগঠক, সংবিধান প্রণেতা কমিটির সদস্য ছিলেন। ২০১৬ সালের ৪ এপ্রিল মির্জা তোফাজ্জল হোসেন মুকুল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৭ বছর বয়সে ইন্তেকাল করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno