আজ- ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  বিকাল ৪:৩৩

টাঙ্গাইলে ঈদের জামাত দুই হাজার ৮২টি

 

দৃষ্টি নিউজ:

রাত পোহালেই বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ১ শাওয়াল, পবিত্র ঈদুল ফিতর। এক মাস কঠোর সিয়াম সাধনার পর দেশের মুসলিমদের দুয়ারে এসেছে পবিত্র ঈদুল ফিতর।

এবার টাঙ্গাইল জেলা শহর সহ ১২টি উপজেলায় দুই হাজার ৮২টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন সূত্রে এ তথ্য জানাগেছে। এছাড়া সদর উপজেলার একটি মসজিদ কেন্দ্রীক ঈদের জামাত নিয়ে স্থানীয় দুই পক্ষ আধিপত্য বিস্তারে বিবদমান থাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।


ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, জেলায় এবার দুই হাজার ৮২টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ১৪৫টি, মির্জাপুরে ২৩০টি, বাসাইলে ৫৪টি, দেলদুয়ারে ১২৬টি, সখীপুরে ১৬৩টি, নাগরপুরে ১৪০টি, কালিহাতীতে ১৪০টি, ঘাটাইলে ৩০৬টি, ভূঞাপুরে ১০০টি, গোপালপুরে ২৯৮টি, মধুপুরে ২১০টি এবং ধনবাড়ী উপজেলায় ১৭০টি ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে। সূত্রমতে, ঈদুল ফিতর উপলক্ষে প্রতিটি জামাতে স্ব স্ব এলাকার বিশিষ্ট ইমামরা ইমামতি করবেন।


অন্যদিকে, সদর উপজেলার মগড়া ইউনিয়নের বড়বাসালিয়া গ্রামে মসজিদ ও ঈদগাঁহ মাঠ নিয়ে বিবদমান দুইটি সমাজের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এরমধ্যে স্থানীয় মাতব্বর সোনা উল্লাহ হটু বেপারী এবং মো. আব্দুল মতিন খানদের মধ্যে মসজিদ ও ঈদগাঁহ মাঠের আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এবারের ঈদের জামাতকে কেন্দ্র করেও ওই বিরোধ চরম আকার ধারণ করেছে।

দুই পক্ষের বিরোধ সংঘর্ষে রূপ নেওয়ার আশঙ্কায় শান্তি শৃঙ্খলা রক্ষায় উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মুহাম্মদ আলী ১৪৪ ধারা জারি করেছেন। জারিকৃত ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারার বিধানে বলা হয়েছে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ১০ এপ্রিল সকাল ৬টা থেকে ১২ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত ওইস্থানের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে। এমতাবস্থায় নির্দষ্ট সময়ের মধ্যে ওইস্থানে সকল জনসাধারণের চলাচল/অবস্থান নিষিদ্ধ করা হয়েছে।


এছাড়া ঘাটাইল উপজেলার ভোজদত্ত গ্রামে একটি মসজিদ ও ঈদের জামাত নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এবারের ঈদ জামাতকে কেন্দ্র করে ভোজদত্ত গ্রামের দুই পক্ষের দুই মাতব্বর জেলা প্রশাসকের কাছে একে অপরের বিরুদ্ধে অভিযোগ দাখিল করেছেন।

ঈদ মোবারক।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno