আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১০:৫২

টাঙ্গাইলে উগ্রবাদ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা পুলিশের উদ্যোগে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের গ্যালারি কক্ষে দিনব্যাপী সেমিনারে প্রধান অতিথি ছিলেন, ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেন।


টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাঈদ নাসিরুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ ও টাঙ্গাইল জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মো. আনিসুর রহমান। সেমিনারে সহযোগিতা করে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প।


আদর্শিক প্রাথমিক শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে সেমিনারে বক্তারা বলেন, সুশিক্ষায়নের অভাব এই মুহূর্তে বাংলাদেশে একটি বড় সমস্যা।

আমাদের অনেক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় হয়েছে কিন্তু আমরা ছাত্রদেরকে নৈতিক শিক্ষা দিতে পারিনি বা পারছিনা। শুধু কারিকুলামভিত্তিক শিক্ষা নয়, নানা ধরনের সচেতনতামূলক প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের মননে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব।


সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী, গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno