আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:০৮

টাঙ্গাইলে এক এপিপি’র বিরুদ্ধে উৎকোচ দাবির অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

প্রতীকী ছবি

টাঙ্গাইলের যুগ্ম জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের এপিপি(অ্যাসিস্ট্যান্ট পাবলিক প্রসিকিউটর) প্রিতীন্দ্র নাথ রায় সাধনের বিরুদ্ধে অনৈতিকভাবে উৎকোচ দাবির অভিযোগ ওঠেছে।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সখীপুর শাখার প্রিন্সিপাল অফিসার মো. মেহেদী মোহসীন এ বিষয়ে প্রতিকার চেয়ে টাঙ্গাইলের পিপি বরাবর একটি লিখিত আবেদন করেছেন।

অভিযোগে প্রকাশ, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সখীপুর শাখার পক্ষে প্রিন্সিপাল অফিসার মো. মেহেদী মোহসীন যুগ্ম জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতে দায়রা-৭৭২/২০২০ নম্বর মোকদ্দমা পরিচালনা করছেন।

গত ২৮ ফেব্রুয়ারি ওই মামলার সাক্ষীর জন্য দিন ধার্য ছিল। তিনি যথারীতি উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে সাক্ষীর জন্য হাজিরা দাখিল করেন। এ সময় এপিপি প্রিতীন্দ্র নাথ রায় সাধন তার কাছে অনৈতিকভাবে উৎকোচ দাবি করেন। উৎকোচের টাকা দিতে অস্বীকার করায় এপিপি তাকে সাক্ষী হিসেবে উপস্থাপন না করে বিভিন্ন অশোভন কথাবার্তা বলে তাকে চলে যেতে বাধ্য করেন।

পরে তিনি পাবলিক প্রসিকিউটর(পিপি) এস আকবর খানকে ঘটনা মৌখিকভাবে জানান। ঘটনা জানার পর এপিপি পরিবর্তন করে প্রিতীন্দ্র নাথ রায় সাধনের স্থলে মো. আজিজুর রহমান তালুকদারকে ওই মামলা পরিচালনার দায়িত্ব দেওয়া হলে সাক্ষীর জবানবন্দি গ্রহন করা হয়।

একটি জাতীয় প্রতিষ্ঠানের এপিপি হয়ে মামলা পরিচালনা না করে প্রিতীন্দ্র নাথ রায় সাধন গুরুতর অন্যায় করেছেন বলে তিনি মনে করেন এবং এ বিষয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

অভিযোগকারী মো. মেহেদী মোহসীন জানান, অনৈতিকভাবে উৎকোচ দাবি করায় তিনি পিপি বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়া আইনমন্ত্রী, আইন সচিব, জেলা ও দায়রা জজ, যুগ্ম জেলা ও দায়রা জজ তৃতীয় আদালত, বার সমিতির সভাপতি- সাধারণ সম্পাদক বরাবর অনুলিপি দিয়ে তাদের অবগত করেছেন।

এ বিষয়ে এপিপি প্রিতীন্দ্র নাথ রায় সাধন জানান, অভিযোগকারীর সাথে তার কোন কথাই হয়নি, উৎকোচ গ্রহনের কথা অবান্তর ও ভিত্তিহীন। তিনি পিপি অফিসের নোটিশ পেয়েছেন, নির্ধারিত সময়ের মধ্যে কারণ দর্শানোর জবাব দিয়ে দিবেন।

টাঙ্গাইল জাজেস’র পাবলিক প্রসিউিটর(পিপি) এস আকবর খান জানান, অভিযোগ পেয়ে তিনি বুধবার(১০ মার্চ) প্রিতীন্দ্র নাথ রায় সাধনকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ দিয়েছেন। নোটিশের জবাব পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno