আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:৫৫

টাঙ্গাইলে এসএসসি ও সমমানের প্রথম পরীক্ষা অনুষ্ঠিত ॥ মির্জাপুরে শিক্ষক বহিস্কার

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিন অতিবাহিত হয়েছে। তবে মির্জাপুরে এক শিক্ষককে বহিস্কারের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১ ফেব্র“য়ারি) সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টা পযন্তচলে।
এবছর টাঙ্গাইল জেলায় ৪৯ হাজার ৯৯৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে এসএসসি ৪২ হাজার ৬৪৫ জন, দাখিল ৬ হাজার ৩৯ জন এবং কারিগরী শিক্ষায় ১২হাজার ১০৯জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেছে। জেলার ১২টি উপজেলায় মোট কেন্দ্র সংখ্যা ৭০টি এবং ভ্যেনু ৮৬টি।
টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, পরীক্ষা নিয়ে সারা দেশে নানা উৎকন্ঠা থাকলেও সকলের সহযোগীতায় টাঙ্গাইলে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকারের অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।
এছাড়া প্রশ্ন ফাঁস রোধে জেলার সকল কোচিং সেণ্টারগুলো বন্ধ করে দেয়া হয়েছে। এরপরেও কোন কোচিং খোলা রাখলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক।
এদিকে, মির্জাপুরে এসএসসি পরীক্ষা চলাকালে এক পরীক্ষার্থীকে অনৈতিক সুবিধা দেয়ার অভিযোগ এক শিক্ষককে বহিস্কার করা হয়েছে। উপজেলার কুর্ণী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আব্দুল আলিম মির্জাপুর এসকে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৬নম্বার হলে পরীক্ষার দায়িত্ব পালনকালে এক পরীক্ষার্থীকে অনৈতিকভাবে সহযোগিতা করেন। এ সময় মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন দেখে ফেলেন। এ অপরাধে শিক্ষক আব্দুল আলিমকে চলতি বছরের সকল পরীক্ষার দায়িত্ব পালন থেকে অব্যহতি দেন।
মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সকলের সহযোগিতায় আমরা নকলমুক্ত সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন করব। এ কাজে ছাত্র-শিক্ষকসহ যেই প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করবে তার বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno