আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  দুপুর ২:৫৪

টাঙ্গাইলে কবি সম্মেলন অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

dristy.tv pic-38
টাঙ্গাইলে ‘সম্প্রীতি, মানবতার জন্য কবিতা’ স্লোগানে স্বকাল পরিষদ ও কথা’র আয়োজনে কবি সম্মেলন-২০১৭ শুক্রবার (৩১ মার্চ) অনুষ্ঠিত হয়েছে। সত্য ও সুন্দরের উৎস-মূলে অগ্রগণ্য কবিগুরু রবীন্দ্রনাথ, লালন ও কাজী নজরুল ইলাম। বাঙালির সকল সংকট উত্তরণের পাথেয় গীত ও কবিতা। শত বছরের অমিয় এ ধারা আজও বহমান। আর তারই ধারাবাহিকতায় সাধারণ গ্রন্থাগার মিলনায়তনে দিনব্যাপী কবি সম্মেলন ও কবিতা পাঠ অনুষ্ঠানে প্রথম অধিবেশনে টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক প্রধান অতিথি হিসেবে কথা’র ১৭তম সংখ্যার মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে সম্মেলনের শুভ সূচনা করেন।
সম্মেলনে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও সম্পাদক ড. জান্নাত আরা হেনরী। বিশেষ অতিথি ছিলেন, কবি ও বীর মুক্তিযোদ্ধা বুলবুল খান মাহবুব, কবি ও ছড়ার আলম তালুকার, টাঙ্গাইল ক্লাবের সহ-সভাপতি হারুন অর রশিদ, কবি ও টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের সাধারণ সম্পাদক মাহমুদ কামাল, কবি ও কথা সাহিত্যক রোকেয়া ইসলাম। এসময় সভাপতির দায়িত্ব পালন করেন টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি খন্দকার নাজিম উদ্দিন।
বিকালে দ্বিতীয় অধিবেশনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ টাঙ্গাইল এর সভাপতি নীহার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট সমাজসেবক ও বুরো বাংলাদেশ এর নির্বাহী পরিচালক জাকির হোসেন। এসময় বিশেষ অতিথি ছিলেন কবি ও সাংবাদিক জাহাঙ্গীর ফিরোজ, পূর্বাকাশ পত্রিকার সম্পাদক ও দৈনিক ইত্তেফাক পত্রিকার টাঙ্গাইল প্রতিনিধি অ্যাডভোকেট খান মোহাম্মদ খালেদ, কবি ও নাট্যম টাঙ্গাইল এর সভাপতি আশরাফ চৌধুরী, মওলানা ভাসানী ফাউন্ডেশনের সভাপতি মো. মাহমুদুল হক সানু।
কবিদের এ মিলনমেলায় প্রাণোচ্ছসিত হয়ে উঠে পুরো শহর। বিভিন্ন জেলা থেকে আগত কবিদের সমন্বয়ে দিন ব্যাপী কবিতা পাঠ অনুষ্ঠানে গুণী লেখকরা তাদের কবিতার মাধ্যমে তুলে ধরেন, যারা কবি- কবিতা লিখেন তারা অন্যায় করতে পারেন না।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, স্বকাল পরিষদের সভাপতি ও কবি সম্মেলন এর আহ্বায়ক নূরুল ইসলাম বাদল।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno